শাজাহানপুরে সরকারি অধিগ্রহনকৃত জমিতে দোকান ঘর নির্মান!

247

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধি:
ফোরলেন সড়কের জন্য অধিগ্রহন করা সরকারি জমি দিনদুপুরে প্রকাশ্যে দখল করে দোকন ঘর নির্মান করছে একটি প্রভাবশালী মহল। ঘটনাটি বগুড়ার শাজাহানপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিড়া বন্দরে। বিষয়টি নিয়ে স্থানীয়রা উপজেলা প্রশাসন, সড়ক জনপথ এবং সাসেক সংযোগ সড়ক প্রকল্প-২ এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মৌখিক ও লিখিত ভাবে অভিযোগ করলেও বন্ধ হয়নি নির্মান কাজ।
অভিযোগ সূত্রে জানাগেছে, ফোরলেন সড়ক উন্নয়নের কাজ মাঝিড়া বন্দর এলাকায় পুরোদমে শুরু না হওয়ায় পতিত রয়েছে সরকারের অধিগ্রহনকৃত জমি গুলো। এই সুযোগে আজ সোমবার (১৫ নভেম্বর) আবু সাইদ নামের এক ব্যক্তি দলবল নিয়ে সরকারের অধিগ্রহনকৃত জমির কিছু অংশ দখল করে নিয়ে দ্রæতগতিতে দোকান ঘর নির্মান শুরু করে।
এ বিষয়ে দোকান নির্মানকারি আবু সাইদ বলেন, আমার জমিতে আমি দোকান নির্মান করছি। সরকার থেকে এখনও দশমিক দুই শতাংশ জমির টাকা পাইনি তাই ঘর নির্মান করেছি।
তবে ওখানকার এক দোকান মালিক জাহিদুল ইসলাম বলেন, আবু সাইদের জমির পেছনে আমার জমির কিছু অংশ সরকার অধিগ্রহন করেছে। এতে সাইদের পুরো জমি এখন সরকারের। টাকাও তুলেছে সে। তিনি আরও বলেন, বিষয়টি উপজেলা নির্বাহি অফিসারকে লিখিত ভাবে অবগত করেছিলাম। তিনি এসে কাজ করতে নিষেধ করে গেছেন। এছাড়া সাসেক এর লোকজনও এসে নিষেধ করে গেছেন। তারপরও জোর করে পাকা দোকান ঘর নির্মান করছেন।
এবিষয়ে সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এর উপসহকারি প্রকৌশলী মাহমুদুল হাসান বলেন বলেন, আবু সাইদ অধিগ্রহনকৃত জমির উপর দোকান ঘর নির্মান করছেন। সরেজমিনে তার প্রমান মিলেছে। মৌখিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। পাশাপাশি উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।
এবিষয়ে সড়ক ও জনপথ বগুড়ার নির্বাহি প্রকৌশলী মো. আসাদুজ্জামান জানান, অধিগ্রহনকৃত জমি দখলের বিষয়ে মৌখিক ভাবে অবগত হয়েছি। সার্বেয়ারকে নির্দেশ দেয়া হয়েছে বিষয়টি সরেজমিন তদন্ত করতে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।