কাহালুর পাইকড় ইউনিয়নে নৌকা মার্কার নির্বাচনী ক্যাম্প ও মোটর সাইকেল ভাংচুর

410

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার কাহালু উপজেলার পাইকড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার নির্বাচনী ক্যাম্প ও মোটর সাইকেল ভাংচুরের ঘটনায় বুধবার রিটানিং অফিসার বরাবরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম সহ ৪০ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরী। লিখিত অভিযোগের অনুলিপি কাহালু উপজেলা নির্বাচন অফিসার ও কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) বরাবরে দেওয়া হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ০৭/১২/২০২১ ইং তারিখ রাত ১০ টার দিকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরী কর্মীদের নিয়ে মোটর সাইকেল যোগে নির্বাচনী এলাকায় প্রচারনা করাকালে পাইকড় ইউনিয়নের উত্তর আখরাইল গ্রামে নৌকা প্রতিকের নির্বাচনী ক্যাম্পের সামনে পৌঁছিলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম এর নেতৃত্বে তাহার সমর্থনকারী বিএনপি/জামায়াত কর্মী সন্ত্রাসীরা হাতে হকিস্টিক, লোহার রড, চাইনিজ কুড়াল, হাসুয়া সহ বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরী ও তার কর্মীদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে । এক পর্যায়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম এর হুকুমে সে সহ তাহার সন্ত্রাসী বাহিনী মিটু চৌধুরী ও তাহার কর্মীদেরকে এলোপাথারী ভাবে মারপিট করে ৭ জনকে গুরুত্বর আহত করে এবং ৫ টি মোটর সাইকেল ভাংচুর করিয়া অনুমান ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। তারপর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম এর হুকুমে সে সহ তার বাহিনী আখরাইল গ্রামে নৌকা মার্কা প্রতীকের নির্বাচনী ক্যাম্প ভাংচুর করে। অভিযোগে তিনি আরও উল্লেখ করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম ও তাহার সমর্থনকারীগণ আসন্ন পাইকড় ইউপি নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বিঘিœত করার অপচেষ্টায় লিপ্ত আছে। গত ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম এর নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী ২ জনকে অমানবিক নির্যাতন করিয়া খুন করে। তাহাদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং উক্ত মামলায় তাহারা আসামী। আগামী ২৬/১২/২০২১ ইং তারিখে আসন্ন পাইকড় ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম ও তাহার সমর্থনকারীগন নির্বাচনে সহিংসতা করার লক্ষে বিভিন্ন ধরনের অপচেষ্টা করিতেছে।
পাইকড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম এর সাথে কথা বলা হলে তিনি নৌকা মার্কার নির্বাচনী ক্যাম্প ও মোটর সাইকেল ভাংচুরের বিষয়টি অস্বীকার করেন।
এ ব্যাপারে পাইকড় ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার ও কাহালু উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার এর সাথে কথা বলা তিনি পাইকড় ইউনিয়নে নৌকা মার্কার নির্বাচনী ক্যাম্প ও মোটর সাইকেল ভাংচুরের লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।