বগুড়ায় আজ সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

179

ডেস্ক রিপোর্ট :

বগুড়ায় আজ করোনা ভাইরাসে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ঘটেছে।গত ২৪ ঘণ্টায় ৩৪৫ জনের নমুনা পরীক্ষায় ১৬৮জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৮ দশমিক ৬৯ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ১১৭জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩৭জন এবং বাকি ১৪জন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

নতুন ১৬৮ জনের মধ্যে বগুড়া সদরের ১৩০জন, শাজাহানপুরে ১১জন, শেরপুরে ৯জন, আদমদীঘি ৮জন, গাবতলীতে ৪জন, শিবগঞ্জে ৩জন এবং বাকি তিনজন কাহালু, ধুনট ও দুপচাঁচিয়ার বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩২ হাজার ৮৬৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২২হাজার ৮০৩জন এর মধ্যে নতুন করে ১০জনসহ সুস্থ হয়েছেন ২১ হাজার ২৮৪জন এবং নতুন করে কেউ মারা না যাওয়ায় মোট মৃত্যু ৬৮৮ জনেই অপরিবর্তিত রয়েছে।

এছাড়া বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৬৯জন। এর মধ্যে শজিমেক হাসপাতালে ৩৩জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ২৬জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ১০জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘন্টার ফলাফলে রেকর্ড সংখ্যক করোনায় শনাক্ত হয়েছেন। শহরের পাশাপাশি করোনার সংক্রমণ সকল উপজেলাতেও ছড়িয়ে পড়েছে। মানুষ স্বাস্থ্যবিধি না মানলে সামনের দিনগুলো আরও কঠিন হয়ে পড়বে।তিনি সবাই কে স্বাস্থ্যবিধি মানার আহবান জানিয়েছেন।

সুত্র  Pundrokotha.com.bd.