শিবগঞ্জে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম এর উদ্বোধন

141

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জে ফ্যামিলি কর্ডের মাধ্যমে টিসিবি’র বিক্রয় কার্যক্রম এর শুভ উদ্বোধন করা হয়েছে। উপজেলায় ১২ ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ২ কিস্তিতে ১৬ হাজার ২শত ৩৭টি পরিবার পাচ্ছেন টিসিবি’র পণ্য সামগ্রী।

২০ মার্চ রবিবার সকালে শিবগঞ্জ সরকারি এম এইচ ডিগ্রি কলেজ ও পৌর এলাকার শব্দলদিঘী আদর্শ উচ্চ বিদ্যালয়ে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম এর উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহি কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, পৌর আওয়ামীলীগের সভাপতি আমিনুল হক দুদু, ট্যাগ অফিসার মাহফুজুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানান,জনসংখ্যার ভিত্তিত্বে পণ্যর পরিমান নির্ধারন করা হয়েছে। যাতে কার্ডধারীরা সঠিক পরিমাপে পণ্য পেতে পারেন তা নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে পরিমাপ করে ডিলারকে বুঝিয়ে দেয়া হয়েছে। প্রতিটি বিক্রয় কেন্দ্রে একজন করে সরকারী ভাবে নিয়োজিত ট্যাক অফিসার সার্বক্ষণিক উপস্থিত থাকবেন। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই পণ্য বিতরণ করা হবে।

প্রতিটি কার্ডের বিপরীতে ২কেজি চিনি ৫৫টাকা দরে, ২কেজি মসুর ডাল ৬৫টাকা দরে ২কেজি সুয়াবিন তেল ১১০ টাকা বিক্রয় করা হবে। উপজেলা নির্বাহি অফিসার আরো জানান, এটি প্রথম ধাপে টিসিবির পণ্য ন্যায্য মূল্যে বিক্রয় করা হলো। রমজান মাসে দ্বিতীয় ধাপে পুনরায় টিসিবির পণ্য বিক্রয় করা হবে।

টিসিবির পণ্য বিক্রীয় যাতে অনিয়ম না হয় প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং এর ব্যাবস্থা করা হয়েছে।