আদমদীঘি সান্তাহারে জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা আজিজুর রহমান এর দাফন সম্পন্ন

168

শিমুল হাসান, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে ছুটির ঘণ্টা’ চলচ্চিত্রের পরিচালক আজিজুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বাদ জোহর উপজেলার পৌর শহরের সাঁতাহার ঈদগাহ মাঠে জানাযা নামাজের

শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এসময় অংশগ্রহণ করেন, সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির, সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু, কাউন্সিলর আলাউদ্দিন, হুমায়ুন কবির বাদশা, আজিজুর রহমানের ছেলে টয় রহমান, অভিনেতা আলম খান প্রমূখ।
জানা যায়, ছুটির ঘণ্টা’ চলচ্চিত্রের পরিচালক আজিজুর রহমান আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের সাঁতাহার এলাকায় জন্মগ্রহণ করেন। তিনি ওই এলাকার মৃত রূপচান প্রামাণিকের ছেলে। তিনি এক যুগ ধরে কানাডায় তাঁর দুই সন্তানের সঙ্গে বসবাস করছিলেন। দীর্ঘদিন ধরে তিনি ফুসফুসের সমস্যায় ভুগছিলেন। গত বছর ফেব্রুয়ারিতে ফুসফুসে পানি চলে আসায় কানাডার একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। সেখানেই চলছিল চিকিৎসা। ফুসফুসের সমস্যার কারণে এর আগেও কয়েক দফা ওই হাসপাতালে তাঁর চিকিৎসা করানো হয়েছে। ১৪ মার্চ সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে স্ত্রী, ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখেগেছেন। গতকাল রোববার তার লাশ দেশে আনেন পরিবারের সদস্যরা। ঢাকায় ২টি জানাযা শেষে সোমবার সকাল ১১ টায় হেলিকপ্টার করে নিজ এলাকায় সান্তাহারে তার মরদেহ নেওয়া হয়।