ভোলায় বিএনপি নেতা নিহতের প্রতিবাদে বগুড়ায় যুবদলের বিক্ষোভ সমাবেশ

93

স্টাফ রিপোর্টার রাশেদ
লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলিতে ভোলায় স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত ও অর্ধশতাধিক নেতা-কর্মী গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে যুবদল। বুধবার (৩ আগষ্ট) বিকেলে শহরের নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা যুবদল এ সমাবেশের আয়োজন করে। এর আগে যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ব্যানার সহকারে খন্ডখন্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন।

জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা। তিনি আরও বলেন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে নেতাকর্মীদের হত্যা করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না এই সরকার। আগামী দিনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রাজপথে এই হত্যাকাণ্ডের কঠোর জবাব দেয়া হবে। এ সময় তিনি বর্তমান সরকারকে অগণতান্ত্রিক বলে আখ্যায়িত করে ভোলায় বিএনপির নিয়মতান্ত্রিক বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের ওপর এই ন্যাাক্কারজনক হামলা ও আব্দুর রহিমকে নিহত করায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন। যুবদলের বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য প্রস্তুত থাকার জন্য আহবান জানান। যুগ্ম-আহবায়ক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি, সিনিয়র যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ সুজন, সদস্য সচিব আদিল শাহারিয়ার গোর্কি প্রমুখ। এছাড়াও সমাবেশে বিএনপিসহ জেলা যুবদলের ২৪টি ইউনিটের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে যুবদলের নেতৃবৃন্দরা ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম মৃত্যুতে শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি সহ আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন।।