নন্দীগ্রামে একই স্থানে আ’লীগ-বিএনপির সমাবেশ,১৪৪ ধারা জারী

104

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে একই স্থানে আওয়ামীলীগ ও বিএনপি সমাবেশ আহবান করায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারী করে দুই পক্ষের সমাবেশ নিষিদ্ধ করেছে।
বুধবার (২৪ আগস্ট) নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুড়ইল ইউনিয়নের বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বেলা ১২ টা থেকে ১৪৪ ধারা জারী করেন।
জানা গেছে, নন্দীগ্রামের বুড়ইল ইউনিয়ন বিএনপি স্থানীয় বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বুধবার বিকেল ৩ টায় কর্মী সমাবেশ আহবান করে। উক্ত সমাবেশে বুড়ইল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন বুলুর সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলেন বগুড়া -৪ আসনের বিএনপির এমপি মোশাররফ হোসেন।
অপরদিকে একই স্কুল মাঠে একই সময়ে ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সমাবেশ আহবান করে। এনিয়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা দেখা দেয়।উভয় পক্ষই বুধবার সকাল থেকে সমাবেশের প্রস্তুতি নেয়। একারনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) বুধবার বেলা ১২ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারী করে সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষনা করেন। এদিকে বুধবার সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ স্কুল মাঠে অবস্থান নিয়েছে।
নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) শিফা নুসরাত বলেন সহিংসতা এড়াতে ১৪৪ থারা জারী করা হয়েছে। কোন পক্ষকেই সেখানে সভা সমাবেশ করতে দেয়া হবে না।