মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে হাইওয়ে পুলিশদের আরো নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করতে হবে- ডিআইজি মোজাম্মেল হক

85

বগুড়া এক্সপ্রেস নিউজ

হাইওয়ে পুলিশের কার্যক্রম গতিশীল, মহাসড়কে দূর্ঘটনার কারন ও দূর্ঘটনা রোধে হাইওয়ে পুলিশের পরিকল্পনা শীর্ষক মতবিনিময় সভা বৃহস্পতিবার সকাল ১০ টায় হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বগুড়া হাইওয়ে পুলিশ রিজিয়ন এর পুলিশ সুপার হাবিবুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টাস (পশ্চিম বিভাগ) ডিআইজি মোঃ মোজাম্মেল হক বিপিএম (বার) পিপিএম।তিনি বলেন, মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে জনগনের সাথে ভালো ব্যবহার, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি বর্গ,প্রিন্ট মিডিয়া, ফায়ার সার্ভিসের সাথে সমন্বয় সাধনের বিষয়ে নির্দেশনা প্রদান করেন। তিনি বগুড়া হাইওয়ে রিজিয়নে কর্মরত সকল অফিসার ফোর্সদেরকে মহাসড়কে ডিউটি করা কালীন সময়ে উত্তম পোশাক পরিধান ও ভেষ্ট পরিহিত অবস্থায় ডিউটি করা সহ হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুমের ওয়ারলে সেট কে আরো শক্তিশালী করার জন্য পুলিশ সুপারকে নির্দেশ প্রদান করেন।তিনি আরো বলেন,গাড়ীর চালক এবং যাত্রীদের সাথে সবসময় নমনীয় আচরন করতে হবে,মালিক শ্রমিকদের সাথে নিয়মিত মতবিনিময় সভা, মাদক চোরা চালানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা সহ দূর্ঘটনা কবলিত স্থান দ্রুততম সময়ে উপস্থিত হয়ে দূর্ঘটনা কবলিত যানবাহন নিরসন করা সহ আহত ব্যক্তিদের হাসপাতালে প্রেরণ করার জন্য নির্দেশ প্রদান করেন। এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু হায়দার ফয়জুর রহমান, রংপুর হাইওয়ে সার্কেল জাহিদুর রহমান চৌধূরী, বগুড়া হাইওয়ে সার্কেল হরেশ্বর রায় প্রমূখ।
মতবিনিময় সভায় হাটিকুমরুল, গোবিন্দগঞ্জ, বনপাড়া, পাকশী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ সহ এসআই, সার্জেন্ট, টিএসআই, এটি এসআই, নায়েক, কনস্টেবল উপস্থিত ছিলেন।
এর আগে তিনি গতকাল বুধবার সৈয়দপুর বিমান বন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান বগুড়া হাইওয়ে রিজিয়নের পুলিশ সুপার হাবিবুর রহমান। এরপর ডিআইজি মোজাম্মের হক রংপুর সার্কেলের আওতাধীন তারাগঞ্জ হাইওয়ে থানায় বিভিন্ন থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন ফাঁড়ির এস আই সার্জেন্টদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক বিষয়ক মতবিনিময় করেন।