বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করলেন সফিক

121

নিজস্ব প্রতিবেদক

বগুড়া-৬ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বগুড়া জেলা আওয়ামী লীগের এই নেতা।

আবু সুফিয়ান সফিক রাজনৈতিক জীবনে বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক,বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ছিলেন।এছাড়াও বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়ন পরিষদের টানা দুই বারের চেয়ারম্যান ছিলেন।

এর আগে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী গত ১০ ডিসেম্বর বিএনপি মনোনীত বগুড়া ৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সংসদে পদত্যাগ পত্র জমা দেন এবং পরবর্তীতে বগুড়া ৬ আসন শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২ সংসদীয় আসনের উপনির্বাচন করবে ইসি।

ইসি সচিব জানিয়েছেন, প্রার্থীরা ৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই,প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারী ভোট গ্রহণ হইবে।