সরকারি শুন্য পদে নিয়োগের দাবিতে বগুড়ায় যুব ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

131

প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটি অদ্যই ২৫ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১ টায় ঐতিহাসিক সাতমাথায় সরকারি শুন্য পদে নিয়োগের দাবিতে জেলা যুব ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলির সদস্য ফারহানা আক্তার শাপলার সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন দেশে ৩ কোটি ৭৫ লক্ষ বেকার থাকলেও সরকারী ৩ লক্ষ ৫৮ হাজার ১২৫ টি শুন্য পদে নিয়োগ না দেয়ায় সমালোচনা করেন। এবং সরকারি ও বেসরকারি চাকুরীতে নিয়োগ বদলী ও পদায়নে ঘুষ ও স্বজনপ্রীতি একটি নিয়মে পরিণত হওয়াতে ক্ষোভ প্রকাশ করেন।

সরকারের পক্ষ থেকে যুবকদের উদ্দ্যোক্তা হওয়ার কথা বললেও বিভিন্ন প্রতিষ্ঠানের লাইসেন্স করার ক্ষেত্রে অধিক অর্থ ও হয়রানি এবং চাঁদাবাজির কারণে সেখানেও প্রতিকূল পরিবেশের কারণে বাংলাদেশের বেকার যুবকরা আত্ম নির্ভরশীল হতে পারছেনা। সমাবেশে বক্তারা নতুন কর্মসংস্থান সৃষ্টি ও শুন্য পদে নিয়োগের মধ্য দিয়ে দেশের অর্থনীতি গতিশীল ও বেকার যুবকদের অর্থনৈতিক ও সামাজিক মুক্তির জোর দাবী জানান।

যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক সাইদুর রহমান পারভেজ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির সহ সভাপতি ফিরোজ আকহতার পলাশ, যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সাবেক সভাপতি সাজেদুর রহমান ঝিলাম, ক্ষেতমজুর সমিতি বগুড়া উপজেলা কমিটির সভাপতি শুভ শংকর গুহ রায় বাবুন, যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সহ সভাপতি অখিল পাল, যুব ইউনিয়ন জেলা কমিটির সদস্য সাদ্দাম হোসেন, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ প্রমুখ।

সমাবেশ শেষে সংক্ষিপ্ত মিছিলের মধ্যদিয়ে কর্মসূচি শেষ করা হয়।