তালোড়ায় এক স্কুল ছাত্রীর শ্লীলতাহানী চেষ্টার অভিযোগে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্তে সত্যতা মিলেছে

53

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
দুপচাঁচিয়া উপজেলার তালোড়া আলতাফ আলী উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে শ্লীলতাহানী চেষ্টা সহ কু-প্রস্তাব দেয় ওই বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক ইনওয়ার হুসাঈন বায়েজিদ মিঞা। এ ঘটনায় ওই ছাত্রীর অভিভাবক ওই শিক্ষকের শাস্তির দাবীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির নিকট অভিযোগ দেন। ঘটনাটি ঘটেছে ১১সেপ্টেম্বর সোমবার।
জানা যায়, ভুক্তভোগী ওই ছাত্রী ইংরেজি বিষয়ের শিক্ষক ইনওয়ার হুসাঈন বায়েজিদ মিঞার কাছে প্রাইভেট পড়তো। শিক্ষক বায়েজিদ মিঞা ওই ছাত্রীকে ঘটনারদিন ১১সেপ্টম্বর সোমবার সকাল ৭টার আগে প্রাইভেট পড়তে আসতে বলেন। ছাত্রী ওই সময় প্রাইভেট পড়তে আসলে ওই শিক্ষক তার শ্লীলতাহানীর চেষ্টা সহ তাকে কু-প্রস্তাব দেয়। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর অভিভাবক গত ১২সেপ্টেম্বর মঙ্গলবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ পরিচালনা কমিটির নিকট অভিযোগ দেন। অভিযোগ পাওয়ার পর ওইদিনই বিদ্যালয় পরিচালনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষক বায়েজিদ মিঞাকে সাময়িক বহিষ্কার করা হয়। সেই সঙ্গে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অসীম কুমার মন্ডলকে প্রধান করে ৫সদস্যের এক তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে ৭দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। অপরদিকে গতকাল ১৯সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে সকল অভিভাবক অভিযুক্ত শিক্ষক ইনওয়ার হুসাঈন বায়েজিদ মিঞাকে বিদ্যালয়ে না রাখার অভিমত ব্যক্ত করেন।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল ইসলাম টুটুল জানান, গত ১৮সেপ্টেম্বর সোমবার ছিল তদন্ত প্রতিবেদন দাখিলের শেষদিন। তদন্তে অভিযোগকারীর অভিযোগের সত্যতা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় অভিযুক্ত শিক্ষক ইনওয়ার হুসাঈন বায়েজিদ মিঞাকে সাময়িক বরখাস্ত বহাল রেখে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না জানতে চেয়ে নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে জবাব প্রদান করতে বলা হয়েছে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সামছুল আলম টপি বলেন, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে অভিযোগকারীর অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় গতকাল মঙ্গলবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভার সিদ্ধান্তে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।