নন্দীগ্রামে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সহ গ্রেপ্তার ছয় দু’শত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

46

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার নন্দীগ্রামে বাসষ্ট্যান্ড বঙ্গবন্ধু চত্বর এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটনায় পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এঘটনায় বিএনপির ৪ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে।

গত শনিবার রাতে উপজেলা জাতীয় শ্রমিকলীগের সাধারন সম্পাদক আরাফাত রহমান বাদী হয়ে নন্দীগ্রাম থানায় এ মামলা করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক বাচ্চু মিঞা (৪৬), ২নং ওয়ার্ড যুবদলের সভাপতি যোবায়ের আহম্মেদ রাজা (৩৪), সদস্য আশরাফুল ইসলাম (৩৮), বিএনপি নেতা আলমগীর হোসেন (৪৫), জিয়াউল হক (৩৬) ও ফুলবর রহমান (৪৫)।

জানা গেছে, গত শনিবার বিকালে বিএনপি-জামায়াাতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সংগঠনের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়। এদিকে হরতাল সমর্থনে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে বঙ্গবন্ধু চত্বর এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটে পালিয়ে যায় বিএনপির নেতাকর্মীরা। এঘটনায় বিএনপির ৪ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ককটেল বিস্ফোরণ ঘটনায় থানায় মামলা হয়েছে। ইতিমধ্যে ৬জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তার করতে পুলিশ মাঠে কাজ করছে।