আদমদিঘীতে বিদ্যুৎস্পৃষ্টে গরু ও ভেড়ার মৃত্যু

34

সজীব হাসান, (আদমদীঘি) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে মাটিতে পড়ে থাকা সেচ পাম্পের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্টে একটি গরু ও একটি ভেরার মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন রানু বেগম (৩৮) নামের এক গৃহবধু। গত শনিবার (০৮ জুন) সকাল আনুমানিক ৭ ঘটিকার সময় উপজেলার ছাতিয়ান গ্রাম ইউনিয়নের বাগবাড়ী গ্রামে এ ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, সেচ পাম্পের মালিক আব্দুর রাজ্জাক প্রায় তিন যুগ ধরে সেচ পাম্প দিয়ে অন্যের জমিতে পানি দিয়ে আসছিলেন। এমতাবস্থায় গত ১ মাস আগে সেচ পাম্প বন্ধ করা হলেও অবৈধ ভাবে টানা বৈদ্যুতিক লাইন খুলে আনেনি। কিন্তুু কয়েক দিন আগে তীব্র বাতাসে বৈদ্যুতিক তার ছিঁড়ে মাটিতে পড়ে যায়। এ অবস্থায় ভুক্তভোগী রানু বেগম গরুকে ঘাস খাওয়ানোর জন্য তার গৃহপালিত ভেড়া ও গড়ুকে প্রতিদিনের ন্যায় মাঠে বেড় করেন। এ সময় খাবার আহরণের সময় গরুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়। ঘটনাস্থলেই গরু ও ভেড়া মারা যায়। এ সময় গরুটিকে বাঁচাতে গিয়ে রানু বেগম গুরুতর আহত হোন।
গুরুত্বর আহত অবস্থায় রানু বেগমকে স্থানীয়রা উদ্ধার করে আদমদীঘি ছাতিয়ান গ্রাম বাজারে পল্লী চিকিৎসকের কাছে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়।
এ বিষয়ে আব্দুর রাজ্জাক জানান কাল রাতে বাতাসে আমার সেচ পাম্পের তার ছিঁড়ে জমিতে পড়ে ছিলো বিষয়টি আমি জানতাম না। জানলে হয়তো এমন দুর্ঘটনা হতো না। এ বিষয়ে সান্তাহার নেসকোর উপজেলা নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে জানান। ঘটনাটি আমি শুনেছি। ঘটনারস্থল পরিদর্শনের জন্য আমার টিম পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।