বগুড়া জেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

37
বগুড়া জেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির দলিল হস্তান্তর করেন। এবার বগুড়ায় তিন উপজেলায় ১৮৬টি ভূমি ও গৃহহীন পরিবার পেয়েছে আশ্রয়ণ প্রকল্পের ঘর৷ 

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বগুড়া সদরে জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় সদর উপজেলায় ১৩১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহের চাবি ও দলিল হস্তান্তর করা হলো। দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ করে খাস জমিসহ গৃহ উপহার দিয়েছেন। এরই মধ্য দিয়ে বগুড়া জেলা এখন ভূমিহীন ও গৃহহীনমুক্ত।

বগুড়ায় তিন উপজেলায় ১৮৬টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমির দলিলসহ ঘরের চাবি প্রদান করা হয়৷ এর মধ্যে এর মধ্যে সারিয়াকান্দিতে ১০টি, শেরপুরে ৪৫টি ও সদর উপজেলায় ১৩১টি।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু।

এছাড়াও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

এর আগে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ ধাপে জেলায় ৫ হাজার ৫টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছিল। ৫ম পর্যায়ের ২য় ধাপে ১৮৬টি ঘর হস্তান্তরের মধ্যদিয়ে জেলায় মোট ৫ হাজার ১৯১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের ঠিকানা।

সুত্রঃ- NCN news