বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

52

বগুড়া এক্সপ্রেসঃ- বগুড়ায় আইএফআইসি ব্যাংকের একটি উপশাখায় চুরির ঘটনা ঘটেছে। ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা নিয়ে গেছে চোর। গতকাল বুধবার (১২ জুন) রাতে যেকোনো সময় বগুড়া শহরতলির মাটিডালি বিমান মোড়ের উপশাখায় চুরির ঘটনা ঘটায়।

ওই শাখার ম্যানেজার ফাহমিদা ফিরোজ জানান, বুধবার ব্যাংককিং কার্যক্রম শেষ করে সিন্দুকে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা রেখে যায়। আজ বৃহস্পতিবার সকালে ব্যাংকে এসে সিন্দুক ভাঙা দেখে চুরির বিষয়টি নজরে আসে।

মাটিডালি বিমান মোড়ে একটি ভবনের দোতলায় আইএফআইসি ব্যাংকের শাখার কার্যক্রম চলে। বুধবার রাতের যে কোনো সময় চোরের দল ছাদের সিঁড়ি ঘরের তালা ভেঙে ভবনে প্রবেশ করে। এর পর দরজার তালা ভেঙে ব্যাংকের ভেতরে যায়। ব্যাংকে রাখা সিন্দুক ভেঙে সমুদয় টাকা নিয়ে আবারও সিঁড়ি ঘর দিয়ে পালিয়ে যায়।

ঘটনাস্থল পরিদর্শন করে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার বলেন, চুরির ঘটনায় জড়িতদের শনাক্তের কাজ শুরু করা হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষের উপশাখায় নিরাপত্তার কোনো ব্যবস্থাই তারা করেননি। জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন ব্যাংক কর্তৃপক্ষকে এপর্যন্ত ছয় বার তাগিদ দেওয়া হয়েছে নিজস্ব নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য। কিন্তু কোনো ব্যাংক কর্তৃপক্ষের তেমন কোনো পদক্ষেপ নাই।

সূত্রঃ- আজকের পত্রিকা