নির্যাতনের বক্তব্য ভিডিও করে গৃহবধূর ‘আত্মহত্যা’, প্ররোচনার মামলায় স্বামী কারাগারে

12

বগুড়া এক্সপ্রেসঃ- স্বামীর নির্যাতনের বিষয় উল্লেখ করে মোবাইল ফোনে বক্তব্য ভিডিও করে পাখি আক্তার সম্পা (২৮) নামের এক গৃহবধূ ‘আত্মহত্যা’ করেছেন। গতকাল সোমবারের এ ঘটনায় আত্মহত্যা প্ররোচনার মামলায় তাঁর স্বামী রুনু প্রামাণিককে গ্রেপ্তার করে আজ মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। রুনু বগুড়া শহরের মালগ্রাম উত্তরপাড়ার বাসিন্দা।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ এই তথ্য জানিয়েছেন।

গতকাল সোমবার বিকেলে বগুড়া শহরের জামিলনগর (তালতলা) এলাকায় ভাড়া বাড়ির নিজ কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাখি আক্তার সম্পার লাশ উদ্ধার করে পুলিশ।

এর আগে সম্পা ভিডিওতে উল্লেখ করেন, প্রথম স্ত্রী থাকার পরও রুনু তাঁকে বিয়ে করে জামিলনগরে ভাড়া বাড়িতে রাখেন। রুনু মাঝেমধ্যে তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এ কারণে আগেও তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন। ভিডিও বক্তব্যে সম্পা আরও উল্লেখ করেন, স্বামী রুনুর অত্যাচারেই আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন তিনি। ১ মিনিট ৩৬ সেকেন্ডের ভিডিও বক্তব্য রেকর্ড করার পর তাঁর ফেসবুক আইডি নিষ্ক্রিয় করেন। পরে সিলিং ফ্যানের সঙ্গে তাঁকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে বগুড়া সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ আজকের পত্রিকাকে বলেন, ওই নারীর লাশ উদ্ধারের পর তাঁর ব্যক্তিগত মোবাইল ফোনে ভিডিও বক্তব্য পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে তাঁর স্বামীকে আটক করা হয়। পরে রাতে ওই নারীর ভাই মুক্তার হোসেন বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করলে রুনু প্রামাণিককে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।