বগুড়া বিএনপিতে গৃহদাহ, পৌর নির্বাচনে ফায়দা ওঠাবে আওয়ামী লীগ

107

পৌর নির্বাচনের ২য় ও ৩য় ধাপের নির্বাচনে মনোনয়ন কেন্দ্রিক জটিলতা নিয়ে গৃহদাহ চলছে।

শুরু হয়েছে বিদ্রোহ,চলছে বহিষ্কার। এরই অংশ হিসেবে বগুড়ার শেরপুর পৌর সভায় আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য ২য় দফার
নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলের সিনিয়র নেতা মোঃ জানে আলম খোকা। এই কারনে তাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে আজীবনের জন্য
বহিষ্কার করেছে। এদিকে এই বহিষ্কারের প্রেক্ষিতে শেরপুরে বিএনপি প্রার্থী স্বাধীন কুমার কুন্ডুর অবস্থান ঝুঁকিপুর্ণ হয়ে গেল বলে মনে করছেন দলের নেতা
কর্মিরা। এছাড়া পরিস্থিতির পুরো ফায়দা ওঠাবে আওয়ামী লীগ বলেও দাবি তাদের। অপরদিকে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ৩য় ধাপের নির্বাচনে সারিয়াকান্দি পৌর নির্বাচনের প্রার্থীতা নিয়ে দলে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে।
কেন্দ্রীয় বিএনপি এখানে সাবেক পৌর মেয়র মরহুম টিপু সুলতানের বিধবা পত্নী সাবিনা ইয়াসমিন বেবিকে প্রার্থী করায় দলে চরম অসন্তোষ দেখা দিয়েছে।
এই প্রেক্ষিতে দলের জেলা আহ্বায়ক জিএম সিরাজ এমপি ও যুগ্ম আহ্বায়ক এ্যাডঃ সাইফুল ইসলাম স্বাক্ষরিত পত্রে সারিয়াকান্দি পৌর বিএনপি ও উপজেলা বিএনপির কমিটির আহ্বায়ক যথাক্রমে ইকবাল কবীর পলাশ ও আবুল কাশেমকে বহিষ্কার করা হয়েছে।
তবে ওই পদে বিকল্প কাউকে দায়িত্ব না দেওয়ায় নেতৃত্বহীন হয়ে পড়েছে সারিয়াকান্দি বিএনপির নেতা কর্মিরা। ফলে বিএনপির এই দুর্দশার পুরো সুযোগ নিতে পারে আওয়ামীলীগ বলে মনে করছেন দলের সাধারণ নেতা কর্মিরা।

সুত্র দৈনিক ইনকিলাব