নন্দীগ্রামে চাল কেলেঙ্কারি মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

233

স্টাফ রিপোর্টার

বগুড়ার নন্দীগ্রামে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের ১৬৮ বস্তা চাল কেলেঙ্কারি মামলায় উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আনিছুর রহমানকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৯ মে) দুপুরে উপজেলার সিমলা গ্রামের তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি উপজেলার সিমলা গ্রামের মৃত মনসুর রহমানের ছেলে।

স্থানীয়রা ও পুলিশ জানায়, আনিছুর রহমান খাদ্য অধিদফতরের ডিলার ছিলেন। পরে তার ডিলারশিপ মিলন সরদার নামে এক ব্যক্তির কাছে হস্তান্তর করেন। খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল মজুত করার খবর পেয়ে গত বছরের ১১ এপ্রিল রাতে উপজেলার শিমলা গ্রামে আনিছুর রহমানের বাড়িতে অভিযান চালায় র্যাব। অভিযানে বাড়িতে ৫৮ বস্তা ও তার গোডাউনে তল্লাশি চালিয়ে আরও ১১০ বস্তা চাল উদ্ধার করা হয়। এসময় র্যাব সদস্যরা আনিছুর রহমান ও তার সহযোগী আনছার আলীকে গ্রেফতার করেন।

এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা হয়। আলোচিত এ মামলা তদন্ত শেষে গত বছরের ১০ নভেম্বর বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান, তার সহযোগী আনছার আলী ও চালের ডিলার মিলন সরদারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করেন। সেই মামলায় চলতি বছরের গত ৪ এপ্রিল আদালতে হাজির না হওয়ায় আনিছুর রহমানের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়। সে থেকে তিনি পলাতক ছিলেন।

উল্লেখ্য, গত সোমবার (১৭ মে) সন্ধ্যায় চাল কেলেঙ্কারি মামলায় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আনছার আলীকে গ্রেফতার করা হয়েছিল।

এদিকে সরকারি চাল আত্মসাতের অভিযোগে ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় গত বছর (১২ এপ্রিল) নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে আনিছুর রহমান ও ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনছার আলীকে বহিষ্কার করা হয়।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।