বগুড়ায় করোনায় আরও ৫জনের মৃত্যু, শনাক্ত ১৩৪

200

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই মোহাম্মদ আলী হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারিয়েছেন।

মারা যাওয়া ব্যাক্তিরা হলেন- বগুড়ার সদরের আব্দুল জলিল(৭০), রমজান আলী(৫৫) ও আকরামুল হক(৬২), শাজাহানপুর উপজেলার মোঃ মান্নান(৬০) এবং ধুনটের ইদ্রিস আলী(৫৩)।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৫২ নমুনার ফলাফলে নতুন করে ১৩৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৮ দশমিক ০৬শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৮৩জন। নতুন আক্রান্ত ১৩৪জনের মধ্যে সদরের ৯৩জন, শাজাহানপুরে ১০জন, ধুনটে ৬জন, দুপচাঁচিয়ায় ৫জন, শেরপুরে ৫জন, শিবগঞ্জে ৪জন, আদমদীঘিতে ৪জন, গাবতলীতে ২জন, কাহালুতে ২জন এবং সারিয়াকান্দি, সোনাতলা ও নন্দীগ্রাম একজন করে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৩৩৬নমুনায় ১২৭জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ৩০জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩৩টি নমুনায় ৮২জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৫ নমুনায় ১০জনের, এন্টিজেন পরীক্ষায় ৭৯নমুনায় ৩০জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫ নমুনায় ১২জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৯৭৩জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৬৯৫জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৫জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৯৯জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৮৭৯জন।