রাত পোহালেই দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচন

49

দুপচাঁচিয়া(বগুড়া)প্রতিনিধিঃ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ২১মে মঙ্গলবার বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে যাতে অনুষ্ঠিত হয় সে লক্ষে ইতিমধ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।
সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় হতে জানা গেছে, এ উপজেলায় মোট ভোট কেন্দ্র ৫৭টি ও বুথ ৪’শ ২টি। ৫৭জন প্রিসাইডিং অফিআর, ৪’শ ২জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৮’শ ৪জন পোলিং অফিসার ভোট গ্রহণের জন্য নিয়োগ দেয়া হয়েছে। ৫৭টি কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্র গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে সনাক্ত করা হয়েছে। ভোট কেন্দ্রে ১৯০জন এবং স্ট্রাইকিং ফোর্স হিসাবে আরও ১’শ ১০জন মোট ৩০০জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। কেন্দ্রের বুথ সংখ্যা ভেদে ১৩হতে ১৭জন আনসার ভিডিপি সদস্য সহ মোট ৮’শ ৭জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও উপজেলার ৬টি ইউনিয়ন ও দু’টি পৌরসভায় ৮জন নির্বাহী ম্যাজিস্ট্্েরট দায়িত্ব পালন করবেন। পাশাপাশি তিন প্লাটুন বিজিবি, ১০জন আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও ১০জন ব্যাটালিয়ন আনসার নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে আইন শৃঙ্খলা লক্ষায় দায়িত্ব পালন করবেন। এ উপজেলায় মোট ভোটার ১লাখ ৫৬হাজার ৩’শ ৭১জন। এর মধ্যে পুরষ ভোটার ৭৮হাজার ১’শ ২৬, মহিলা ভোটার ৭৮হাজার ২’শ ৪৪জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ১জন। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
সহকারী রিটার্নিং অফিসার ও দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে বিজিবি সহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহল অব্যাহত রেখেছে। আশা করছি এ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে।