৭ মাস পরে খুলে দেওয়া হলো বগুড়া পৌর ও শহীদ খোকন পার্ক2 মিনিটে পড়ুন

42

স্টাফ রিপোর্টার

দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে বগুড়া পৌর এডওয়ার্ড ও শহীদ খোকন পার্ক। শুক্রবার সকাল ৬টা থেকে পার্কের পকেটগুলো খোলা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার ১৩ দিন পর ২২ মার্চ পার্কটি বন্ধ করে দেওয়া হয়। তখন পৌরসভার পক্ষ থেকে করোনার বিস্তার ঠেকাতে সরকারি নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পার্কটি বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়। পরে পার্ক দুটি দ্রুত খুলে দেওয়ার জন্য বিভিন্ন মহল থেকে আহ্বান জানানো হয়।

বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে অনির্দিষ্টকালের জন্য পৌরসভার মালিকানাধীন পৌর এডওয়ার্ড ও শহীদ খোকন পার্ক বন্ধ ছিল। বর্তমানে দেশে করনা ভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা হ্রাস পাওয়ায় সর্বস্তরের জনসাধারণের বিনোদনের বিষয় বিবেচনা করে শুক্রবার থেকে দুইটি পার্ক খুলে দেয়া হলো। সরকার ঘোষিত সকল স্বাস্থ্যবিধি মেনে পার্কে চলাচলের অনুরোধ করেন তিনি।

এডওয়ার্ড পার্কের কেয়ারটেকার গোলাম আজম গোলাপ জানান, শুক্রবার সকাল ৬টা থেকে পার্কের পকেট গেইটগুলো খুলে দেয়া হয়েছে। তবে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার কারণে ভিতরে চলাচলের রাস্তায় শ্যাওলা ও ঘাস জমে গেছে। এগুলো পরিস্কারের কাজ চলছে। আগামী রোববারের মধ্যে এগুলো পরিস্কার- পরিচ্ছন্ন করে স্বাভাবিক করা হবে বলে জানান তিনি।