শান্তিপূর্ণ ও সমৃদ্ধ দেশ গড়তে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে- মজিবর রহমান মজনু3 মিনিটে পড়ুন

39

প্রেস বিজ্ঞপ্তি

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু প্রতিটি গ্রামে সমবায় ভিত্তিক সংগঠন গড়ার মাধ্যমে সাধারণ মানুষের জীবন মান উন্নয়নের পরিকল্পনা গ্রহন করেছিলেন। বর্তমান সরকার সকল মানুষের মৌলিক চাহিদা পুরণে সেই পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে দেশ। সরকার একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের প্রচেষ্টা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন। টেকসই উন্নয়নকে সুনিশ্চিত করতে হলে পণ্য-সামগ্রী উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ এবং বাজারজাতকরণসহ বিভিন্ন অর্থনৈতিক কর্মকান্ডে সমবায়ের আদর্শ ও মূল্যবোধকে সমুন্নত রাখতে হবে। খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূন্নতা অর্জনসহ শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, কৃষি, ওষুধ উৎপাদন সকল ক্ষেত্রে এগিয়েছে বাংলাদেশ। বাল্য বিবাহ বন্ধ ও মাদক নির্মূলে সকলের ঐক্যবদ্ধ প্রচেস্টা প্রয়োজন। মানুষের মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে। আগামী প্রজন্মের জন্য সুন্দর দেশ গঠনের লক্ষ্যে সকলকে কাজ করতে হবে। তিনি আরো বলেন, সরকারের সুনির্দিষ্ট লক্ষ্য ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করা। সকল সমবায়ীকে এই উন্নয়ন সংগ্রামে সামিল হতে হবে। সীমিত সম্পদকে সঠিকভাবে কাজে লাগিয়ে সমবায় খাতকে আরও শক্তিশালী ভিতের উপর প্রতিষ্ঠিত করার জন্য সমবায়ীগণকে উৎপাদনমুখী কার্যক্রমে আত্মনিয়োগ করতে হবে।

তিনি শনিবার বেলা ১১ টায় বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে ৪৯ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। জেলা সমবায় কার্যালয় ও সদর উপজেলার সমবায় অফিসের উদ্যোগে ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন ’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমবায় ব্যাংক লি: বগুড়ার চেয়ারম্যান আমিনুল ইসলাম ডাবলু। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন। বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মাসুদ পারভেজ, সদর উপজেলা সমবায় কর্মকর্তা আতিকুর রহমান, সমবায় সমিতির প্রতিনিধি আব্দুল বারী, রেহেনা পারভীন, নুরুন নবী।

আলোচনা সভা শেষে সমবায়ে বিশেষ অবদানের জন্য বগুড়া সমবায় ব্যাংক লি: এর চেয়ারম্যান আমিনুল ইসলাম ডাবলু, বাংলাদেশ ব্যাংক এমপ্লোয়িজ কো-অপারেটিভ সোসাইটি লি:, জিনিয়াস মাল্টিপারপাস কো: অপারেটিভ সোসাইটি লি:, মিতালী মহিলা বহুমুখি সমবায় সমিতি, টিএমএসএস এমপ্লোয়িজ কো-অপারেটিভ সোসাইটি লি:, টেংরা খেতাদিঘি মৎসজীবি সমবায় সমিতি লি:, রজনীগন্ধা আইসিএম কৃষি সমবায় সমিতি লি: কে পুরস্কৃত করা হয়। এর আগে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।