সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সম্মেলনে এমপি সিরাজ; গণতন্ত্রে বিশ্বাসী বলেই ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করে বিএনপি3 মিনিটে পড়ুন

35

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেছেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী বলেই ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করে। তাই তৃর্ণমুলের নেতারা ভোট দিয়ে আজ তাদের নেতা নির্বাচন করল। এটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একটি রোল মডেল। তিনি সারা বাংলাদেশে এই ভাবেই ভোটের মাধ্যমে তৃণমুল থেকে কেন্দ্র পর্যন্ত নেতা নির্বাচনের কার্যক্রম শুরু করেছিলেন। আজ আমরা তারই ধারাবাহিকতা রক্ষা করে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আর বর্তমান অবৈধ সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার পায়তারা করছে। তারাই গণতন্ত্রই বিশ্বাস করে না। তাই তারা দিনের ভোট রাতে করে। আর বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে এবং গণতান্ত্রিক উপায়ে তৃণমুলের নেতাকর্মীদের ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করে আসছে। উৎসবমুখর পরিবেশে সাবগ্রাম ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে তৃণমুলের নেতাকর্মীরা ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করল।

মঙ্গলবার বগুড়া সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়ন বিএনপি আয়োজিত সাবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সাবগ্রাম ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবগ্রাম ইউনিয়ন বিএনপির আহবায়ক ফারুক হাসান শিমুল সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম এর পরিচালনায় সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা বিএনপির আহবায়ক এ্যাড. সোলায়মান আলী। অনুষ্ঠানে বরেণ্য অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির আহবায় কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এ্যাড. হামিদুল হক চৌধুরী হিরু, একেএম খায়রুল বাসার, সহীদ উন নবী সালাম, সদর উপজেলার ১১টি ইউনিয়ন বিএনপির নির্বাচন কমিটির সদস্য ও মহিলাদলের সভানেত্রী নাজমা আক্তার।

এসময় দ্বিবার্ষিক সম্মেলনে তৃণমুলের নেতা কর্মীদের ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন আবু সালেহ নয়ন, সাধারন সম্পাদক সাইদুর কবির সাজু, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী। ওই সম্মেলনে ইউনিয়ন বিএনপির ৯টি ওয়ার্ডোর তৃণমুলের নেতাকর্মীরা ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচন করেন।