শিবগঞ্জে মন্ত্রীর প্রতিশ্রুত সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর আজ2 মিনিটে পড়ুন

42

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের প্রতিশ্রুতি বাস্তবায়ন হতে যাচ্ছে। মন্ত্রীর প্রতিশ্রুত পৌর এলাকার ভুরঘাটা-চাউলাপাড়া এলাকায় গাংনই নদীর ওপর ৪৫ মিটার আরসিসি গার্ডার সেতু নির্মাণ হতে যাচ্ছে। সেতুটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬ লাখ টাকা।
আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদের সরকারদলীয় হুইপ আবুল আল মাহমুদ স্বপন এমপি সেতুটির ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। এনিয়ে এলাকায় সাজ সাজ রব পড়েছে। সেতু নির্মাণের সংবাদে এলাকায় খুশির বন্যা বইছে।
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান চলতি ২ জানুয়ারি বগুড়ার শিবগঞ্জ সরকারি সফরে আসেন। এসময় তিনি উপজেলার সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠের এক জনসভার বক্তৃতা করার কথা। তখন তিনি মঞ্চে বসে স্থানীয় একটি পত্রিকা পড়ছিলেন। সেই পত্রিকায় পৌর এলাকার ভুরঘাটা-চাউলাপাড়া মহল্লায় গাংনই নদীর ওপর বাঁশের সাঁকোর একটি ছবি ছাপা হয়। মন্ত্রী সেই ছবি দেখে কষ্ট পান। পরে তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘শেখ হাসিনা সরকারের আমলে দেশের কোথাও বাঁশের সাঁকো থাকবে না। সেই সময় তিনি সেখানে একটি আরসিসি গার্ডার সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেন। শিবগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী রাশেদ হাসিম বলেন,পরবর্তীসময়ে মন্ত্রী মহোদয় সেখানে ৪৫ মিটার আরসিসি গার্ডার সেতুর নির্মাণে ৩ কোটি ৬ লাখ বরাদ্দ দিয়েছেন। সেতুটির নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাবরিনা ইন্টারন্যাশনাল।
শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন,মাননীয় পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান
পত্রিকায় ছবি দেখে আমার এলাকাবাসীর দুঃখ লাঘব করেছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ।