শিবগঞ্জের সাত ইউনিয়ন আ. লীগের সম্মেলন স্থগিত ঘোষণা

121

স্টাফ রিপোর্টার

কোনো কারণ ছাড়াই হঠাৎ করেই বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। এতে করে তৃণমুল পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।  নতুন নেতৃত্ব নির্বাচিত করতে না পেরে তারা হতাশ হয়ে পড়েছেন। ইউনিয়নগুলো হলো ময়দানহাট্টা, কিচক, আটমুল, পিরব, মাঝিহট্ট, বুড়িগঞ্জ ও শিবগঞ্জ।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, টানা আট বছর পর আগামী ২৭ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এজন্য উপজেলার ১২ ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। সেই হিসেবে ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে ইউনিয়নের কমিটির নেতৃবৃন্দকে উপজেলার মুক্তিযোদ্ধা কমিউনিটি কমপ্লেক্সে এনে একদিনে তিনটি করে ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম দিনে রায়নগর, বিহার ও শিবগঞ্জ ইউনিয়ন কমিটির সম্মেলন হবার কথা থাকলেও ভোটার তালিকা জটিলতায় থাকায় শিবগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের স্থহিত হয়ে যায়। তবে রায়নগর ও বিহারের সম্পন্ন হয়। দ্বিতীয় দিনে ২৪ ডিসেম্বর সৈয়দপুর, দেউলী ও মোকামতলা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়। এর পর কোনো কারণ ছাড়াই হঠাৎ করেই সাত ইউনিয়নের সম্মেলন স্থগিত ঘোষণা করে জেলা আওয়ামী লীগ।
নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূলে আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী জানান, প্রস্তুতি নেওয়ার পরও কোনো কারণ ছাড়াই সম্মেলন স্থগিত করা দুঃখজনক। এতে করে সাধারণ নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তারা বলেন, একই সম্মেলনে কয়েকটি ইউনিয়নের নতুন নেতারা ভোট দিবেন আবার স্থগিত ইউনিয়নের পুরোনাই ভোট দিবেন। এটা ঠিক নয়।
শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক এমদাদ বলেন, এতো কম সময়ে ইউনিয়ন কমিটির সম্মেলন শেষ করে উপজেলা সম্মেলনের ভোটার তালিকা করা দু:সাধ্য। তাই জেলা কমিটির নির্দেশে সাত ইউনিয়নের সম্মেলন স্থগিত করা হয়। তিনি বলেন, উপজেলা সম্মেলনের পর সুবিধা মতো সময়ে ইউনিয়নগুলোর সম্মেলন করা হবে।
বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের দায়িত্বপ্রাপ্ত নেতা সাগর কুমার রায় জানান, জেলা সভাপতির নির্দেশে সাত ইউনিয়নের সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে।