সিরাজুল আলম খানের চিকিৎসায় ৬ সদস্যের মেডিকেল বোর্ড

136

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খানের (দাদা ভাই) চিকিৎসায় ছয় সদস্য বিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান এবি এম জামাল।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, সিরাজুল আলম খান চিকিৎসাধীন আছেন। উনার জন্য ছয় সদস্যের বোর্ড গঠন করা হচ্ছে। বোর্ডের নির্দেশনায় ওনার চিকিৎসা চলবে।

গতকাল বুধবার (১৩ জানুয়ারি) রাত ৮টার দিকে প্রথমে তাকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতে সেখান তাকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের পুরাতন ভবনের চার তলায় এইচডিইউতে চিকিৎসাধীন আছেন।

বোর্ডে প্রধান ও ঢাকা মেডিকেলে সার্জারি বিভাগের প্রধান এবি এম জামাল, বোর্ডের সদস্যরা সিরাজুল ইসলামকে দেখেছেন। তার (সিরাজ) বুক ও পেটের সিটি স্ক্যান করেছি। এছাড়াও আরো কিছু পরীক্ষা দেয়া হয়েছে। সেগুলো রিপোর্ট নেয়ার পর চিকিৎসা শুরু হবে।

এদিকে সিরাজুল ইসলামের বরাত দিয়ে ডা. এবিএম জামাল বলেন, উনার ঘুম হয় না এবং বাথরুম হচ্ছে না। এছাড়াও তার কিছু শ্বাসকষ্ট রয়েছে। তবে তিনি স্থিতিশীল রয়েছেন।