বঙ্গবন্ধুর নামে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

164

খেলাধুলা ডেস্ক

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার আসন্ন সিরিজ বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নামে নামকরণ করা হয়েছে। আসন্ন সিরিজটির নাম ‘বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজ ২০২১’। শুধু তাই নয়, চলতি বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে যত ঘরোয়া্ ও আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াবে এর সবই হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালির নামে উৎসর্গ করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

২০ জানুয়ারি পর্দা উঠছে বহুল প্রতীক্ষিত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের। করোনার ১০ মাসি বিরতির পর এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টিম বাংলাদেশ। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছরের শুরুতে সিরিজটি গড়াচ্ছে বলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সিরিজটির নামকরণ করা হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টাইটেলর স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে একথা জানান বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি বলেন, ‘স্বাধীনতা পূর্তি উপলক্ষে এই সময় আমরা চাচ্ছি যতগুলো খেলা আছে বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করতে পারি এমন চিন্তা আছে আমাদের। সেই জন্য ওয়েস্ট ইন্ডিজ সিরিজটা আছে সেটার তার নামে নামকরণ করে রেখেছি। এখন যে ঘরোয়া খেলাগুলো হবে আমাদের যে একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়েছে বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করেছি। এখানে আমরা যতটুকু পারি স্মরণ করার চেষ্টা করব।’

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি:

১৮ জানুয়ারি: বিকেএসপিতে একদিনের প্রস্ততি ম্যাচ খেলবে ক্যারিবিয়রা।

২০ জানুয়ারি: প্রথম ওয়ানডে: মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

২২ জানুয়ারি: দ্বিতীয় ওয়ানডে: মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

২৫ জানুয়ারি: তৃতীয় ওয়ানডে: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২৮-৩১ জানুয়ারি: চার দিনের প্রস্তুতি ম্যাচ: এম এ আজিজ স্টেডিয়াম

৩-৭ ফেব্রুয়ারি: প্রথম টেস্ট: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

১১-১৫ ফেব্রুয়ারি: দ্বিতীয় টেস্ট: মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।