বগুড়ায় করোনায় আরও একজনের মৃত্যু,শনাক্ত ৪২

157

স্টাফ রিপোর্টার

বগুড়ায় গত ২৪ ঘন্টায় ৫৩৬টি নমুনার ফলাফলে নতুন করে ৪২জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৭দশমিক ৮৩শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৩২জন। তবে করোনায় নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তি হলেন- বগুড়া সদরের বাদুরতলা এলাকার এনামুল হক(৭৫)। তিনি রোববার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মারা যান। এর আগে শনিবার জেলায় করোনায় আক্রান্ত হয়ে একজনের প্রাণহানি ঘটে।

এছাড়া নতুন আক্রান্ত ৪২জনের মধ্যে সদরের ৪০জন, শাজাহানপুরের একজন এবং বাকি একজন আদমদিঘীর বাসিন্দা। সোমবার দুপুুুর একটার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান,  জেলায় দুইটি পিসিআর ল্যাবে মোট ২২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২১২টি নমুনায় ২৩জন এবং টিএমএসএস মেডিকেল কলেজে ১৩টি নমুনায় ৩জনের পজিটিভ এসেছে।

এছাড়াও ঢাকার ল্যাবে পাঠানো ৩১১ টি নমুনায় ১৬জনের দেশে করোনার অস্তিত্ব মিলেছে।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ৯হাজার ৭৪৭জন এবং সুস্থতার সংখ্যা ৯হাজার ২৩৪জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে একজনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৩৮জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ২৭৫জন।।