বগুড়ায় কিস্তির ৮ লাখ টাকা আত্মসাৎ, এনজিওকর্মী গ্রেপ্তার

155

ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় অর্থ আত্মসাৎ মামলায় এক বছরের সাজার আদেশপ্রাপ্ত পলাতক আসামি জীবন নাহার (২০) নামে এক এনজিও কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। জীবন নাহার উপজেলার নিমগাছি ইউনিয়নের নান্দিয়ারপাড়া গ্রামের মোস্তাফিজার রহমানের মেয়ে।

বুধবার দুপুর ১২টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে বিশেষ অভিযান চালিয়ে নওগাঁ শহর এলাকায় একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, জীবন নাহার গাক নামে একটি বেসরকারি সংস্থায় ঋণ শাখায় মাঠকর্মী পদে চাকরি করতেন। তার কর্মস্থল ছিল বগুড়ার কাহালু উপজেলা শাখায়। গত ২০১৫ সালে গাক এনজিওর গ্রাহকের কাছ থেকে কিস্তি আদায়ের আট লাখ টাকা আত্মসাৎ করেন। ওই এনজিও থেকে বারবার তাগিদ দেওয়ার পরও তিনি টাকা পরিশোধ করেননি।

এ কারণে এনজিওর পক্ষ থেকে বগুড়া আদালতে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই মামলায় ২০২০ সালের ১৮ নভেম্বর আদালতের বিচারক জীবন নাহারের বিরুদ্ধে এক বছরের সাজার আদেশ দেন। আদালত থেকে আদেশের বিষয়টি জানার পর পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

ধুনট থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বলেন, অর্থ আত্মসাত মামলায় আদালত থেকে এক বছরের সাজার আদেশপ্রাপ্ত পলাতক আসামি জীবন নাহারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।