সোনাতলায় ফ্রিজ বিস্ফোরণ; দুইটি বাড়ি আগুনে পুড়ে ছাই

122

সোনাতলা প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইর ইউনিয়নের চিল্লিপাড়া গ্রামে ফ্রিজের কমপ্রেসার বিস্ফোরণ ঘটিয়ে চিত্তরঞ্জন ও সত্যরঞ্জন রায় নামে দুই ভাইয়ের বাড়িঘর আগুনে পুড়ে ছাই। ফলে দুই পরিবারের মাথা গোজার ঠাঁই পর্যন্ত নেই। চিত্তরঞ্জন ও সত্যরঞ্জন ওই গ্রামের সচিন্দ্র নাথ রায়ের ছেলে।

গ্রামবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সুত্রে জানা যায়, গত মঙ্গলবার ২৬ জানুয়ারী সন্ধা ৭টায় চিত্তরঞ্জন রায়ের ঘরে থাকা সিঙ্গার ফ্রিজের কমপ্রেসার বিস্ফোরনের ফলে বাড়িতে আগুন ধরে যায়। টিনসেটের বাড়ি-ঘরে বৈদ্যুতিক তার থাকায় মুহুর্তের মধ্যে পুরোবাড়িতে আগুন ধরে যায়। গ্রামবাসী আপ্রাণ চেষ্টা করার পরও আগুন নিয়ন্ত্রনে আনতে পারেনি।

সংবাদ পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তার আগেই দুই পরিবারের ৪টি ঘর পুড়ে ভস্ম হয়ে যায়। আগুনের লেলিহান শিখার তিব্রতা এতই ছিল যে,গ্রামবাসী ঘর থেকে কোন জিনিসই বের করতে সক্ষম হননি।এতে তাদের প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার দু’টি।

সংবাদ পেয়ে অত্র ইউনিয়নের চেয়ারম্যার আলী তৈয়ব শামীম ঘটনাস্থল পরিদর্শন করেন ও আর্থিকভাবে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

দিন এনে দিন খাওয়া ওই পরিবারের মানুষগুলো আর্থিকভাবে সাহায্য পেতে আবেদন জানিয়েছেন, সোনাতলা-সারিয়াকান্দি নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য মানবতার নেত্রি সাহাদারা মান্নান, সোনাতলা পরিষদের চেয়ারম্যান যিনি সব সময়ই বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ান এ্যাড.মিনহাদুজ্জামান লীটন ও অল্প সময়ের মধ্যে এ উপজেলার মানুষকে যিনি আপন করে নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন সহ উচ্চপদস্থ সরকারী কর্মকর্তাদের প্রতি।