ভারতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে : নিহত ৩৫

152

অনলাইন ডেস্ক

ভারতের মধ্যপ্রদেশে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে গেলে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়ার অশঙ্কা রয়েছে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের সিধি জেলায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই দুর্ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে সাতজনকে।

রাজ্যের মন্ত্রী তুলসী সিলাওয়াত জানান, উদ্ধারকাজ চলছে। এখন পর্যন্ত ৩৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

জানা গেছে, এদিন সকালে ৫৪ জন যাত্রী নিয়ে বাসটি সিধি থেকে সাতনা যাচ্ছিল। বানসাগর খালের পাশ দিয়ে যাওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারান। এতে খালে গিয়ে পড়ে বাসটি। পুলিশ আসার আগেই উদ্ধারকাজে নামেন স্থানীয়রা। তবে বাসটি খালের পানিতে সম্পূর্ণ তলিয়ে যাওয়ায় তারা সুবিধা করে উঠতে পারেননি। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। যায় এসডিআরএফ ও ডাইভারদের একটি দল। তবে খালে পানি বেশি থাকায় তারাও সমস্যায় পড়ে। তড়িঘড়ি খালের পানি ছেড়ে দেয় জেলা প্রশাসন। শুরু হয় উদ্ধারকাজ। একে একে উদ্ধার হতে থাকে নিথর দেহ। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে সাতজনকে। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। জেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় হাসপাতালগুলোকে সব রকমের পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে দুর্ঘটনার জেরে রাজ্য সরকারের ‘গৃহপ্রবেশ’ অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর।

সূত্র : এইসময়