মগলিশপুর দাসভান্ডার বহুমুখী সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি নিমাই চন্দ্র দাসের পরলোক গমন

322

রাশেদ স্টাফ রিপোর্টার

বগুড়ায় মগলিশপুর দাস ভান্ডার বহুমুখী সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি নিমাই চন্দ্র দাস পরলোক গমন করেছেন। বগুড়া শহরের বিসিক মগলিশপুর এলাকার শ্রী-শ্রী রাধাগোবিন্দ মন্দির কমিটির সভাপতি ও দাস ভান্ডার বহুমুখী সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজ সেবক প্রবীণ মুরুব্বী- শ্রী নিমাই চন্দ্র দাস (৬৫) হৃদরোগে আক্রান্ত হয়ে গত শুক্রবার (২৬ মার্চ) রাত ২টা ২০মিনিটের সময় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করে পরলোক গমন করেছেন।(দিব্যান লোকান স্বগচ্ছতু) তিনি অত্র এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক স্বর্গীয় মাখন চন্দ্র দাসের প্রথম ছেলে নিমাই চন্দ্র দাস।

স্বর্গীয় নিমাই চন্দ্র দাস সনাতন (হিন্দু) ধর্মের একজন সাদা মনের সৎ ব্যক্তি ছিলেন, ছোট বড় সবার সঙ্গে সব সময় ভালো ব্যবহার করতেন, ব্যবসার পাশাপাশি অত্র এলাকায় সমাজসেবক ও প্রবীণ মুরব্বি হিসেবে বেশ পরিচিতি ছিল তার। তিন ছেলে এক মেয়ে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

শনিবার (২৭ মার্চ) দুপুর ১২ ঘটিকার দিকে স্বর্গীয় নিমাই চন্দ্র দাসের নিজ এলাকা মগলিশপুর সর্বজনীন করোতোয়া শ্মশান ঘাটে তার শেষদাহ সম্পন্ন হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন তার বড় ছেলে শ্রী পলাশ চন্দ্র দাস। তিনি জানান শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ আমার বাবার বুকে ব্যথা অনুভব করলে আমরা সঙ্গে সঙ্গেই তাকে দ্রুত একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করি। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে আইসিইউতে হস্তান্তর করলে অনুমানিক রাত্রি ২টা ২০মিনিটের সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এদিকে দাহকার্য সম্পন্ন হলে তার পরিবার বন্ধু মহল ও রাজনৈতিক অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। স্তব্ধ হয়ে ওঠে গোটা মগলিশপুর ও ফুলবাড়ী সহ বিভিন্ন এলাকা। প্রবীণ মুরব্বি হরানোর আহাজারী ও কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠে স্বর্গীয় নিমাই চন্দ্র দাসের বাড়ী ও আশপাশের এলাকা।।