অর্ধেক জনবল নিয়ে অফিস করা নিয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

121

অনলাইন ডেস্ক

অর্ধেক জনবল নিয়ে সরকারি অফিস পরিচালনার বিষয়ে আগামী দু-একদিনের মধ্যে সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বুধবার (৩১ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রজ্ঞাপন অনুযায়ী আমরা বিভিন্ন মন্ত্রণালয়কে বার্তা দিয়েছি। অধিকাংশ মন্ত্রণালয় সেটা (নির্দেশনা) বাস্তবায়ন করেছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ও ইতোমধ্যে নির্দেশনা বাস্তবায়ন করেছে।

প্রতিমন্ত্রীর মতে, যেহেতু নির্দেশনাটি হঠাৎ করে, তাই কেউ কেউ হয়তো ৭০ শতাংশ বাস্তবায়নে সক্ষম হয়েছে। আশা করি দু-এক দিনের মধ্যে অত্যন্ত জরুরি ছাড়া অফিসে জনবলের অর্ধেক থাকবেন।

ফরহাদ হোসেন বলেন, ডিউটি রোস্টার ভাগ করে দেওয়ার একটি বিষয় রয়েছে, আমার মনে হয় দ্রুত সেটা করতে যাচ্ছি। আমরা যে ডিউটি রোস্টার করব সেই অনুযায়ী হয়তো কাউকে কাউকে তিন দিন অফিসে থাকতে হবে, দু-দিন বাসায় থেকে কাজ করবে। পরের সপ্তাহে আবার যারা বাসায় ছিলেন তারা অফিস করবেন।

অর্ধেক জনবল দিয়ে অফিস করার ক্ষেত্রে কাজে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না বলেও জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তিনি বলেন, আমরা ডিজিটাল প্ল্যাটফর্মে অনেক অভ্যস্ত হয়ে পড়েছি। আমরা এখন ওয়েল ইকুইপড, ডিভাইসগুলো কীভাবে ব্যবহার করতে হয় জানি। একটি বছর বাসা থেকে সফলভাবে অফিস পরিচালনা করেছি।