সোনাতলায় প্রথম দিনের লকডাউনে জরিমানার ২ হাজার টাকা গুনলো দোকানদার

243

নুরে আলম সিদ্দিকী সবুজ স্টাফ রিপোর্টারঃ বর্তমানে কোভিড ১৯ মহামারী পরিস্থিতির কারনেব সারা দেশের ন‍্যায় বগুড়ার সোনাতলা ৭ দিন লক ডাউন ঘোষনা করেছেন সরকার। সরকারী প্রজ্ঞাপন জারি উপেক্ষা করে মার্কেটে দোকান খোলায় ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম‍্যমান আদালত।

৫ এপ্রিল সোমবার সকাল ১০ টায় সোনাতলা মদিনা শপিং কমপ্লেক্সে ঐশি এন্ড আদিবা ফ‍্যাশন দোকান খোলা রাখে। লক ডাউনের মধ্যে দোকান খোলা রাখার দায়ে করোনা মহামারী আইনের ধারা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন ওই প্রতিষ্ঠানের প্রোপাইটর আলমঙ্গীর হোসেনের ২ হাজার টাকা জরিমানা করেছেন। সে সাথে উপস্থিত সকলকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

অন‍্য দিকে সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা সঙ্গীয় ফোর্সসহ পৌর এলাকার মার্কেট, বাজারে হ‍্যান্ড মাইক দিয়ে সবাইকে দোকান বন্ধের নির্দেশসহ সতর্ক বানী পৌছে দেন। এসময় তার সঙ্গে ছিলেন পৌর প‍্যানেল মেয়র তাহেরুল ইসলাম তাহের ও সোনাতলা প্রেসক্লাবের সভাপতি ও কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল।

করোনা মহামারিতে ৭দিনের লক ডাউনের সতর্ক বানীতে উল্লেখ করেন মুদির দোকান, সবজির দোকান ও মাছ বাজার সকাল ৬টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। ৭দিনের লক ডাউন চলাকালিন অত্যন্ত দরকারি না হলে বাড়ি থেকে বেরোবেন না। অর্থাৎ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী যেমন চাল-ডাল, সবজি, মাছ-মাংস কেনা, ঔষধ কেনা, জরুরি পরিস্থিতিতে চিকিৎসকের কাছে বা হাসপাতালে যাওয়া। বিনা কারনে রাস্তায় বেরিয়ে পুলিশের সামনে পড়লে যদি উপযুক্ত কারণ দেখাতে না পারেন তাহলে কড়া ব্যবস্থা নিতে পারে প্রশাসন।

সে সাথে আরও পরামর্শ দেন কেউ গুজবে কান দেবেন না। এই মহামারি পরিস্থিতিতে নানা গুজব ছড়ায়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়ানো এখন সহজ হয়ে গিয়েছে। একেবারে বিশ্বস্ত সূত্র বা সরকারি বিজ্ঞপ্তি ছাড়া কোনও কথা বিশ্বাস করবেন না।