বগুড়া রিজিয়নে হাইওয়ে পুলিশের নতুন পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দীন`র দায়িত্ব গ্রহণ

394

স্টাফ রিপোর্টার

হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের নতুন পুলিশ সুপার হিসাবে যোগদান করেছেন মুনশী শাহাবুদ্দীন। তিনি ২৭ শে মে বৃহস্পতিবার যোগদান করেন।

মুনশী শাহাবুদ্দীন ২০০৫ সালের ২রা জুলাই ২৪ তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে বাংলাদেশ পুলিশে যোগ দান করেন।

বাংলাদেশ পুলিশের এই মেধাবী কর্মকর্তা ২০১২ সালের ২৮ শে মার্চ অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০১৮ সালের ৭ই নভেম্বর পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন।

মানবিক এই পুলিশ কর্মকর্তা চাকরি জীবনে সার্কেল এএসপি হিসাবে নাটোর জেলা, সহকারী কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায়, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে এসপিবিএন, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নাটোর জেলা, অতিরিক্ত উপ – পুলিশ কমিশনার হিসেবে ডিএমপি এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি শান্তিরক্ষা মিশনে পূর্ব তিমুরে প্লাটুন কমান্ডার, কঙ্গোতে ডেপুটি কমান্ডার,দক্ষিণ সুদানে ডেপুটি কমান্ডার এবং সর্বশেষ মালিতে BANFPU-1 এর কমান্ডার হিসেবে কর্মরত ছিলেন।

তিনি শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সঙ্গে কাজ করার জন্য ২০১০ সালে পূর্ব তিমুরে প্রেসিডেন্ট পদক লাভ করেন।

পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দীন International Humanitarian Laws বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। উল্লেখ্য, তিনি নড়াইল জেলার লোহাগাড়া থানার স্থানীয় বাসিন্দা।

বিবাহিত জীবনে অত্যন্ত সুখী এই পুলিশ কর্মকর্তা ২ ছেলে ও ১ মেয়ে সন্তানের জনক।

তিনি ১৯৯২ সালে লোহাগাড়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৪ সালে লোহাগাড়া কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্র বিজ্ঞানে বিএ ( সম্মান ) এবং মাস্টার্সে ১ম শ্রেণী অর্জন করেন।