আদমদীঘিতে কিস্তির চাপে ধান ব্যবসায়ীর আত্মহত্যা

303

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার আদমদীঘিতে ঋণের কিস্তির টাকা পরিশোধ করার চাপে এনামুল হক (৫৫) নামের এক ধান ব্যবসায়ী আত্মহত্যা করেছেন।আজ সকালে বিষাক্ত গ্যাস ট্যবলেট খেয়ে আত্মহত্যা করেন তিনি।মৃত এনামুল উপজেলার পুশিন্দা গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।এ ঘটনায় মঙ্গলবার দুপুরে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার নশরতপুর ইউনিয়নের পুশিন্দা সরদারপাড়ার এনামুল হক বেশ কয়েকটি এনজিও (ব্রাক, আশা, গ্রামীণ ব্যাংক, দাবী ও জাগরণী) থেকে ঋণ নিয়ে ধান ব্যবসা করে আসছিলেন। করোনাভাইরাস মহামারির করণে ব্যবসা মন্দা যাওয়ায় তিনি ঠিক মতো কিস্তির টাকা পরিশোধ করতে পারতেন না।

বেশ কয়েকদিন ধরে উল্লিখিত এনজিও’র মাঠকর্মীরা টাকার জন্য তাকে চাপ দিতে শুরু করেন। এ নিয়ে এনামুলের মধ্যে হতাশা তৈরি হয়েছিল। একপর্যায়ে মঙ্গলবার ভোরে পরিবারের সকলের অজান্তে গ্যাস ট্যবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে থানায় এখনো কেউ অভিযোগ করেননি। তার পরেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।