বগুড়ায় করোনায় ৭জনের মৃত্যু, শনাক্ত ১৫২

333

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় জেলার তিন হাসাপাতালে ৫ নারীসহ সাতজন চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে বগুড়ার ৩জন এবং বাকি ৪জন অন্য জেলার বাসিন্দা।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৭জন হলেন- বগুড়া সদরের আবু হোসেন(৬৯), লাকি ইসলাম(৬৫) ও ফরিদা আকতার(৪৬), পাবনা জেলার শিউলী খাতুন(৩৬), নওগাঁর সেলিম উদ্দিন(৭০), রংপুরের মমতাজ বেগম(৭০) এবং জয়পুরহাট জেলার রানু খাতুন(৪০)।

এদের মধ্যে আবু হোসেন, লাকি ও ফরিদা মোহাম্মদ আলী হাসপাতালে, শিউলী, সেলিম ও মমতাজ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে এবং রানু টিএমএসএস হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৬৮ নমুনার ফলাফলে নতুন করে ১৫২জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৪১দশমিক ৩০শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৯জন। নতুন আক্রান্ত ১৫২জনের মধ্যে সদরের ১০০জন, শেরপুর ৯জন, শাজাহানপুর ৯জন, সারিয়াকান্দি ৮জন, ধুনটে ৬জন, কাহালু ৪জন, দুপচাঁচিয়ায় ৪জন, গাবতলীতে ৩জন, সোনাতলায় ৩জন, শিবগঞ্জে ২জন, আদমদীঘিতে ২জন এবং নন্দীগ্রামে ২জন আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৫০৪নমুনায় ১২৭জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২৮জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭টি নমুনায় ৯১জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৭নমুনায় ৮জনের, এন্টিজেন পরীক্ষায় ৮৩নমুনায় ৩৯জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২১নমুনায় ১৪জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৭১২জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৫৫১জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৭জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৮৬জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৭৭৫জন।