শাজাহানপুরে প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

154

দুলাল হোসেন,শাজাহানপুর বগুড়াঃ বগুড়ার শাজাহানপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার(২৯জুন) বেলা ১২ টায় উপজেলা চত্বরে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যানও জেলা আওয়ালীগ সদস্য প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।
উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহম্মেদ”র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা। উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলমের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোহাইল ইউপি চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু,মাদলা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান,অতিরিক্ত কৃষি কর্মকর্তা উম্মে হাবিবা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুম কবির, ফারহানা আফরোজ প্রমুখ।
কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০০ জন প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। এর মধ্যে ৪০০ জনকে উফশী ধান বীজ ও ১০০ জনকে হাইব্রিড রোপা আমন বীজ ৫ কেজি,১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার প্রণোদনা সহায়তা প্রদান করা হয়েছে।