বগুড়ায় একদিনে রেকর্ড ১১জনের মৃত্যু, শনাক্ত ১০০

283

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় জেলায় রেকর্ড ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ৫জন এবং বাকি ৬জন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয়েছে। তবে মারা যাওয়া ১১জনের নাম পরিচয় জানাতে পারেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৮০ নমুনার ফলাফলে নতুন করে ১০০জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬দশমিক ৩১শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৩জন। নতুন আক্রান্ত ১০০জনের মধ্যে সদরের ৬৪জন, সোনাতলায় ১১জন, শিবগঞ্জে ২জন, আদমদীঘি ২জন, দুপচাঁচিয়ায় ৩জন, কাহালুতে ৪জন, ধুনটে ৫জন, গাবতলীতে ৩জন এবং শাজাহানপুরে ৬জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক।এর আগের দিন জেলায় ৩৫২নমুনায় ১৩৪জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. সাজ্জাদ জানান, ১ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩৫টি নমুনায় ৫৯জনের, জিন এক্সপার্ট মেশিনে ৪নমুনায় সবার নেগেটিভ এবং এন্টিজেন পরীক্ষায় ১১৬ নমুনায় ২৫জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫নমুনায় ১৬জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪হাজার ৭৩জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৭৪৮জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ১১জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪১০জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৯১৫জন।