বগুড়ায় করোনা এবং উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪

219

অনলাইন ডেস্ক

বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনা এবং উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে পাঁচজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১৪জন। সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৫জনের মধ্যে ২জন বগুড়ার বাকি ৩জন অন্য জেলার। মারা যাওয়া ব্যক্তিরা হলেন- নওগাঁর ইসমাইল(৬০) ও জাহানারা(৬০), জয়পুরহাটের রাবেয়া(৬০), বগুড়ার শাজাহানপুরে রনজিদা বেগম(৪৮) এবং সদরের রুমানা বেগম(৩৮)।

এদের মধ্যে ইসমাইল, জাহানারা ও রাবেয়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে, রনজিদা সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং রুমানা বেগম টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও টিএমএসএস হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে এই তিন হাসপাতালে চিকিৎসাধীন ১৪জনের মৃত্যুর কথা জানিয়েছেন। খবর পুণ্ড্রকথা অনলাইন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন মঙ্গলবার সকালে অনলাইন ব্রিফিংয়ে বলেন, মরণঘাতী করোনা ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৪৪ জন আক্রান্ত হয়েছেন।
ডা: তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৬৫০টি নমুনা পরীক্ষায় ১৪৪জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২২ দশমিক ১৫ শতাংশ। এদের মধ্যে সদরের ৭০জন, শেরপুরের ২০জন, আদমদীঘিতে ১০জন, সারিয়াকান্দিতে ১০জন, গাবতলীতে ৮জন, শাজাহানপুরে ৬জন, দুপচাঁচিয়ায় ৫জন, কাহালুতে ৪জন, ধুনটে ৪জন, সোনাতলায় ৩জন, শিবগঞ্জে ২জন এবং নন্দীগ্রামে ২জন । এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৭৩জন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ১৭৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮০৭জন এবং ৪৮০জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৮৯১জন চিকিৎসাধীন।