বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪

202

অনলাইন ডেস্ক
বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৬জন এবং উপসর্গ নিয়ে আরও ১৮জন মারা গেছেন। শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার দুইটি হাসপাতালে তারা চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন দুপচাঁচিয়ার শিশির চন্দ্র(৭০), সদরের সরদার রহমতুল্লাহ(৮৩), শেরপুরের জাহানারা(৭৩), গাবতলীর সামেদ আলী(৯৫), শেরপুরের চাঁন মিয়া(৪৫) এবং সদরের সেলিনা(৬৯)।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন শনিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় দুইটি পিসিআর ল্যাবে ৩৪৫ নমুনায় নতুন করে আরও ১৪৪জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২নমুনায় ১২৬জন, ঢাকায় পাঠানো ৪৯ নমুনায় ৮জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৪নমুনায় ১০জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪১দশমিক ৭৩শতাংশ। এদের মধ্যে সদরের ১০০, সোনাতলার ১৪, গাবতলীর ১৩, দুপচাঁচিয়ার ১০, শাজাহানপুরে ৩ এবং শিবগঞ্জ, আদমদীঘি, শেরপুর ও কাহালুতে একজন করে। এছাড়া একই সময়ে ১৩৬জন সুস্থ হয়েছেন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৭ হাজার ৮৫২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪২২জন এবং ৫৩৩জন মারা গেছে। এছাড়া জেলায় ১ হাজার ৮৯৭জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন