বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ ঘন্টায় ৯জনের মৃত্যু, শনাক্ত ১০১

218

স্টাফ রিপোর্টার
বগুড়ায় করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় জেলার তিনটি হাসপাতালে আরও ৯জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় পাঁচজন এবং উপসর্গে ৪জন মারা গেছেন।এছাড়াও একই সময়ে নতুন করে ১০১ জন শনাক্ত এবং করোনা থেকে ১৬০ জন সুস্থতা লাভ করেছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন শনিবার বেলা সোয়া ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- শাজাহানপুরের আসাদ আলী মন্ডল(৭৩), শিবগঞ্জের পরিমল কুমার সরকার(৬০) এবং সদরের যথাক্রমে- শহিদুল আলম(৫২), আয়েশা বেগম(৭০) ও সাখাওয়াত হোসেন(৪৮)।

ডাঃ তুহিন জানান সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৩৩১ নমুনায় নতুন করে আরও ১০১জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২নমুনায় ৭৪জন, এন্টিজেন পরীক্ষায় ২০ নমুনায় ১০জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৭জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩০দশমিক ৫১ শতাংশ। এদের মধ্যে সদরের ৮৪, সারিয়াকান্দির ৫, সোনাতলার ৩, শিবগঞ্জের ৩, শাজাহানপুরের ৩ এবং আদমদীঘি, দুপচাঁচিয়া ও ধুনটে একজন করে।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৮৫৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৩৮জন এবং ৫৬৮জন মারা গেছে। এছাড়া জেলায় ১ হাজার ৬৫১জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।