শাজাহানপুরে ছেলের বাল্য বিয়ে ঠেকাতে পিতার অভিযোগ

323

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়া শাজাহানপুর উপজেলায় ছেলে বাল্য বিয়ে ঠেকাতে অভিযোগ দিয়েছেন পিতা। গত রোববার সকাল সারে ১০টার দিকে শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অভিযোগ দেন উপজেলার বামুনিয়া খিয়ার পাড়া গ্রামের জহুরুল ইসলাম।

জহুরুল ইসলাম বলেন, তার ছেলে সোহান বাবু(১৭) শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের গোবিনপুর গ্রামের কৃষক আফজাল হোসেনের মেয়ে আরমিনা(১৬)’কে বাল্য বিয়ে বিয়ে করেন। গত শুক্রবার (২০ আগস্ট) বগুড়া শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের কাজি শফিকুল ইসলামের অফিসে বাল্য বিয়ে সম্পন্ন হয়। সংবাদ পেয়ে তিনি যখন ওই কাজি অফিসে পৌঁছান তখন একটি প্রাইভেট কারে সোহান বাবু তার বাল্য বিবাহ করা স্ত্রী’কে নিয়ে চলে যাচ্ছিলো। গত রোববার শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসারের বরাবর অভিযোগ করেন। সন্ধ্যায় কনের পিতার বাড়িতে যান উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আশিক খান। সে সময় ওই বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিলো। তবে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সেখানে পৌঁছানোর পূর্বেই বর, কনে সহ কনের পিতা মাতা পালিয়ে যান। বাল্য বিয়েতে জড়িত প্রত্যেকের বিচার দাবি করেছেন তিনি।
বগুড়া শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের কাজি শফিকুল ইসলাম বলেন, শুক্রবার(২০ আগস্ট) রাতে সোহান বাবু কনেকে নিয়ে বিয়ের জন্য আমার কাছে এসেছিলেন। তবে বিয়ে রেজিস্ট্রি হয়নি। রেজ্রিস্ট্রি ছাড়াই বিয়ে সম্পন্ন হয়েছে কী না এমন প্রশ্নের কোন উত্তর দেননি কাজি শফিকুল ইসলাম।
এ বিষয়ে জানতে চাইলে বর সোহান বাবু মোবাইল ফোনে বলেন, তিনি বিয়ে করেন নাই। শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসার ছুটিতে থাকায় এ ব্যপারে জানতে চাইলে সহকারী কমিশনার(ভূমি) মোঃ আশিক খান বলেন, বিষয়টি তিনি দেখবেন।