বগুড়ার শাজাহানপুরে হিমাগারে কোটি টাকার আলু চুরির অভিযোগ

147

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে আলুর হিমাগারে কোটি টাকার আলু চুরির অভিযোগ উঠেছে নিউ আরেফিন কোল্ডস্টোর মালিকও ম্যানেজারের বিরুদ্ধে।
অভিযোগ সূত্রে জানা গেছে, বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ি গ্রামের মৃত আজহার আলী সরকারের ছেলে আলহাজ্ব সোহরাব আলী সরকার গত ফেব্্রয়ারী মাসে বগুড়ার নাটোর রোড সংলগ্ন জামাদার পুকুর এলাকায় নিউ আফরিন কোল্ড স্টোরেজে ২৩ হাজার ৪৬৫ বস্তাও একই এলাকার টেংগামাগুর ফাতেমা সাইদুর হিমাগারে ২৭২৫ বস্তা মোট ৪৪ হাজার ১৯০বস্তা আলু সংরক্ষণ করেন। যথাক্রমে প্রত্যেক বস্তায় আলু ছিল ৭১ কেজি করে। যাহা হিমাগারে সংরক্ষণ মূল্যে হিসেবে প্রত্যেক কেজি আলুর দর ছিল তিন টাকা।
আলুর মালিক সোহরাব হোসেন গত কোরবানির আগে আলু বিক্রয় করার জন্য ওই হিমাগার দুটিতে খোঁজ খবর নেন এবং সেই সময় তিনি আলু বিক্রি করার জন্য বস্তার হিসাব চাইলে জানতে পারেন তার নির্দিষ্ট মজুদের চাইতে ৯১৫৮বস্তার কোন হিসাব মিলছে না,এছাড়াও গুদামজাতকরণ পাটের বস্তার মূল্যে প্রায় ২৪হাজার টাকা সে অর্থও মেরে দিয়েছে। সে ১৬টাকা দরে আলু বিক্রয় করে দিয়েছে এ সময় তিনি হতাশ হয়ে কর্তৃপক্ষ সাথে যোগাযোগ করলে নয়ছয় হিসাব বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেন এবং ১০টাকা দরে মালিকপক্ষ টাকা পরিশোধ চেয়েছে আর না হয় সংরক্ষণ বাবদ যে মূল্যে হবে তা থেকে বাদ দেওয়া হবে বলে জানান আলু সংরক্ষণকারী। এবিষয়ে ভুক্তভোগি প্রশাসনের কাছে কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।
বিষয়টি শাজাহানপুর প্রেসক্লাবের কর্মরত দুই সাংবাদিক অভিযুক্ত নিউ আফরিন হিমাগারে তথ্য সংগ্রহ করতে গেলে তথ্য দিতে নারাজ। কর্মকর্তা কর্মচারীগণ কোন কিছু বলেনা এবং বলাহয় আমি এখানে নতুন এসেছি মাত্র এক সপ্তাহ হয়েছে। ম্যানেজার রাসেলও ওই প্রতিষ্ঠানের পরিচালকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে ফোন রিসিভ করেন না ওনারা।
এবিষয়ে শাহজাহানপুর থানা তদন্ত কর্মকর্তা নান্নু খানের কাছে জানতে চাইলে তিনি জানান, আমি বিষয়টি সরেজমিনে পর্যালোচনা করে দেখেছি ঘটনার সত্যতা চিহ্নিত করা গেছে তবে হিমাগারের মালিক খলিলুর রহমান প্রথমে মীমাংসা করার কথা বললে পরে তিনি তা আর মানছেন না বলে জানান। তাহাছাড়া বিয়ষটি আরও ভালভাবে খতিয়ে দেখা হচ্ছে।