বগুড়ার শাজাহানপুরে মসজিদের হিসাব নিয়ে মারপিটের ঘটনায় থানায় অভিযোগ

211

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে মসজিদের হিসেব নিয়ে মাথা ফেঁটে দেওয়ার অভিযোগ উঠেছে।
শুক্রবার(১৭ সেপ্টেম্বর)মসজিদে নামাজ শেষে হিসেব নিকেশ নিয়ে দুগ্রুপের মাঝে ঝগড়া-বিবাদ শুরু হলে এক পর্যয়ে মসজিদেই হাতাহাতির ঘটনাও ঘটে ইয়াহিয়া নামের এক ব্যাক্তির সাথে। উপস্থিস্তি নামাজ পড়া ব্যাক্তির কয়েক জন মুরুব্বি এসে শান্ত করার চেষ্টা করে এবং পরে বিষয়টি দেখা হবে বলে জানান সকলে।
অভিযোগ সুত্রে জানাগেছে, উক্ত ঘটনাকে কেন্দ্র করে চেপিনগর ইউনিয়নের আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ বাচ্চু(৫৫)পিতা রমজান আলী ওপর জন বিএনপি নেতা আমিনুল ইসলাম বাচ্চু(৫৭)পিতা লাল মাহমুদ উভয় যোগসাজে ঔদিন দিবাগত রাত্রি অনুমান ৯টার দিকে আমার ছেলে আরাফাত মনোয়ার ইমন, ছোট ভাই আমানউল্লাহ, ভাতিজা আব্দুল্লাহ আল মামুন বাবুসহ স্থানীয় বি-ব্লক বাজার থেকে কারযোগে বাড়ি ফেরার পথে মধ্য গাড়ি গতিরোধ করে তাহারা উক্ত নামীয় ব্যাক্তি ছাড়াও আরও অজ্ঞাত নামীয় ৪/৫জন লোহার রড, বেলচা, কাঠের বাটাম দিয়ে এলোপাথারি ভাবে শরীরে বিভিন্ন অংশে আঘাত করতে থাকে। এরই এক পর্যায়ে মাথায় আঘাত লেগে প্রচুর রক্ত ক্ষরণ হতে থাকে।
পরবর্তিতে স্থানীয়দের সহয়াতায় উদ্ধার করে পরিবারের কাছে সংবাদ দেওয়া হলে পরিবারের লোকজন সেখানে ছুটে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ভর্তি করা হলে একেক জনের মাথায় ১৫/১৬টি সেলাই দেওয়া হয়েছে।
অভিযোগকারী ইলিয়াজ আলী মন্ডল(৪৯)পিতা ইসহাক আলী বিষয়টি জানিয়েন। এবিষয়ে বাদি হয়ে গতকাল শনিবার বিকেলে থানায় অভিযোগ দায়ের করা হয়।
উক্ত ঘটনায় আবুল কালাম আজাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে বলেন, এসমস্ত ঘটনা মিথ্যা এবং হয়রানি মুলক আমাকেই ওরা মেরেছে ডাক্তারের চিকিংসা নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছি।
স্থানীয় এলাকাবাসী এবং ইয়াহিয়া জানান, বৃ-কুস্টিয়া গ্রামের একটি মসজিদের ৭ শতাংশ জায়গায় আ: খালেক নামের এক ধর্মভীরু ব্যাক্তি দানপত্র দলিলনামা করে দেন। বর্তমানে ওই জায়গার উপর দিয়ে এশিয়ান ফোরলেন রাস্তা সংস্কারের কারণে। লোভী সমাজের এক শ্রেণীর অসাধু মানুষের যোগসাজসে এক ব্যাক্তি নিজের নামে দলিল করে নেন। এনিয়ে দফায় দফায় বৈঠক করা হলেও তা নিঃস্পত্তি হয়নি। এখন মামলার রায় মসজিদের পক্ষে থাকলেও দখল মুলে ওদের। আরও বলেন বর্তমানে ওই ৭শতাংশ জমির টাকা গুলি আটকিয়ে রেখেছে কতৃপক্ষ কোন সমাধা হয়নি।

শাজাহানপুর থানার ওসি তদন্ত নান্নু খান জানান তদন্ত সাপেক্ষে ব্যবস্হা নেওয়া হবে।