বগুড়ার শাজাহানপুরে নকল সোনার বার দেখিয়ে প্রতারণা; গ্রেফতার-২

139

শাহজাহান আলীঃ স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার শাজাহানপুর উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোনার বার দেখিয়ে প্রতারণাকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

২৯ সেপ্টেমৃবর(বুধবার) রাত ৯টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী এলাকায় অভিযান চালিয়ে প্রতারণাকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত প্রতারক চক্রের সদস্যরা হলেন- বগুড়ার শাজাহানপুর উপজেলার গণ্ডগ্রাম উত্তরপাড়া এলাকার মৃত হোসেন আলীর ছেলে মোঃ জয়নাল মণ্ডল এবং একই এলাকার মোঃ ইসলাম সরকারের ছেলে শুভ ইসলাম (২০)।
র‍্যাবের দাবি, গ্রেফতারকৃত দুই প্রতারক দীর্ঘদিন ধরে নকল স্বর্ণ দেখিয়ে প্রতারণা করে আসছিল।
জানা গেছে, নকল স্বর্ণের বার দিয়ে প্রতারক চক্রটি রিক্সাচালক সেজে নিরীহ যাত্রীদের সাথে প্রতারণা করে। তারা যাত্রীদেরকে নকল স্বর্ণের বার/কানের দুল একটি চিরকুটে পেচানো অবস্থায় দিয়ে বলে যে, তারা এটা কুড়িয়ে পেয়েছে। পরবর্তীতে প্রতারক চক্রটি কলাকৌশলে যাত্রীদেরকে এটা আসল স্বর্ণ বলে বিশ্বাস করায় এবং অল্প টাকার বিনিময়ে তা কিনে নিতে বলে। তারা এ ভাবে বগুড়াসহ দেশের অনেক সহজ সলর মানুষের পকেট থেকে টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার কোয়াড্রিন লীডার মোঃ সোহরাব হোসেন জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বনানী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে তাদের দেহ তল্লাশী করে ৫ টি নকল স্বর্ণের বার, ২টি নকল স্বর্ণের কানবালা, একটি বাইশ ক্যারেট সীল, একটি ক্যামিকাল বার, একটি বার কাটার হ্যাকসো, ৬ টি শ্রী জুয়েলার্স এর প্যাড, একটি মোবাইল এবং একটি সীম জব্দ করা হয়।
তিনি আরও জানান, গ্রেফতারকৃত দুই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়ার শাজাহানপুর থানায় সোপর্দ হয়েছে।