সোনাতলায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালিত

226

নুরে আলম সিদ্দিকী সবুজ, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা চতুরে স্কাউটদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন।

পরে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,উপজেলা স্কাউটদল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপজেলা পরিষদ সড়কে মানববন্ধনে অংশগ্রহন করেন। সকাল ১০টায় উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি আব্দুল ওয়াহেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক, সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীর, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসি রুম্পা, উপজেলা মহিলা বিষয়ক অফিসার সুলতানা আক্তার বানু, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাছিমা আক্তার, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আজিজুর রহমান। উপজেলা খেলাঘরের সদস্য রবিউল ইসলাম শাকিলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজাহান আলী খন্দকার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। শেষে উপজেলা খেলাঘরের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এরপর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মহীয়ষী নারী বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়ীতা অন্বেষনে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় উপজেলার ৫ নারী জয়ীতাকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। প্রধান অতিথি জয়ীতাদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্টগুলো তুলে দেন। তারা হলেন- পৌর এলাকার বিশ্বনাপুর গ্রামের সফল জননী মোছাঃ হোসনে আরা বেগম, সমাজ উন্নয়নে অবদান রাখায় মধুপুর গ্রামের মোছাঃ রুবি আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন কারী নারী-কাবিলপুর গ্রামের মোছাঃ শিউলি আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী-বোচারপুকুর গ্রামের মোছাঃ শামীমা আক্তার এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী মোছাঃ নূর জাহান বেগম।