বগুড়ায় সবজির ব্যাগ থেকে ৫ কোটি টাকার মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

171

শাহজাহান আলী স্টাফ রিপোর্টার

বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলওয়ে পুলিশ প্রায় সাড়ে ৪ কেজি ওজনের এক সাথে এক ফ্রেমে ১০টি জোড়া লাগানো কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে পুলিশ যার মূল্য প্রায় ৫ কোটি টাকা।
২২শে ডিসেম্বর(বুধবার) সকাল সাড়ে ১০ টার দিকে বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলজংশন স্টেশনে যাত্রীদের বসার জায়গায় সবজি ভর্তি মালিকবিহীন একটি বাজারের ব্যাগ থেকে ৪ কেজি ৩০০ গ্রাম ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়।

সান্তাহার রেলওয়ে (জিআরপি) থানার অফিসার ইনচার্জ সাকিউল আযম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে। অভিযানকালে ৩নং প্লাটফরমের বটগাছের পাশে যাত্রীদের বসার জায়গায় একটি দোকানের কাছে মালিক বিহীন অবস্থায় একটি সবজি ভর্তি বাজারের ব্যাগ পাওয়া যায়। তখন সন্দেহ হলে ওই ব্যাগ তল্লাশি করে তাতে কিছু সবজি ও এক ফ্রেমে ১০টি জোড়া লাগানো কষ্টি পাথরের মূর্তি পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৩০০ গ্রাম।

মূর্তিটির মূল্য প্রায় ৫ কোটি টাকা হবে বলে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন জানান। এ ব্যাপারে সান্তাহার রেলওয়ে থানায় একটি জিডি করে আদালতে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।