বগুড়ায় সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

331

রাশেদ স্টাফ রিপোর্টার

অবাধ, সুষ্ঠু ও দলীয় প্রভাবমুক্ত নির্বাচন অনুষ্ঠানের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বগুড়া আদমদীঘি উপজেলার ৪ নং ওয়ার্ড কুন্দুগ্রাম ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী এস এম বেলাল হোসেন, অভিযোগ করে বলেন, আসন্ন (৫ জানুয়ারী ২০২২ইং) ইউপি নির্বাচনে আমার গণজোয়ার সৃষ্টি হয়েছে। এতে নৌকার প্রার্থীরা নানাভাবে দলীয় ও প্রশাসনিক প্রভাব খাটিয়ে নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা চালাচ্ছেন। বুধবার (২৯ ডিসেম্বর) বেলা ১২টায় বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় লিখিত বক্তব্যে চেয়ারম্যান প্রার্থী আরোও বলেন, চেয়ারম্যান হিসেবে আমার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিক ও নিরলস ভাবে পালন করায় আমি ইউনিয়নবাসীর মণিকোঠায় প্রশংসিত হয়ে উঠেছি। ইউনিয়নবাসীর সমর্থন ও ভালবাসায় সিক্ত হয়ে “মোটরসাইকেল প্রতীকে” পুনরায় নির্বাচনের প্রতিদ্বন্দিতা করছি। আমার ব্যাপক গণজোয়ার দেখে প্রতিপক্ষ প্রার্থীরা ঈর্ষান্বিত হয়ে আমার নির্বাচনী প্রচারণায় বিঘ্ন ঘটাচ্ছে।

নির্বাচনী পোস্টার ও লিফলেট ছিড়ে ফেলছে। আমার বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্রমূলক অপচেষ্টা চালাচ্ছে। আমার কর্মী ও সমর্থকদের বিভিন্ন কৌশলে ভয়-ভীতি প্রদর্শন করছে, প্রতিপক্ষরা লোকমুখে বলাবলি করছে যে ভাবেই হোক ভোট কেন্দ্র দখল করে আমার এজেন্টদের বের করে দেবে এবং ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল দেবে। ইতিমধ্যে নৌকা প্রতীকের পক্ষে বিভিন্ন এলাকা থেকে পেশাদার অপরাধীগণ মহড়া দিচ্ছে এবং ইউনিয়নের গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থানে পেশাদারী অপরাধীগণ হুমকি-ধামকি দিতে শুরু করেছে। সেই সাথে উক্ত চেয়ারম্যান প্রার্থীর আপনজনদেরকে নির্বাচনে প্রিজাইডিং ও পুলিং অফিসার হিসেবে নিয়োগের চেষ্টায় জোর লবিং চালাচ্ছে।

বিষয়টি নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিক ভাবে অবগত করে আসছি। এরপরেও প্রতিপক্ষরা শান্ত হয়নি। নির্বাচনী আচরণবিধি লংঘন করছে, এতে ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে, পাশাপাশি সাধারণ ভোটাররাও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে শঙ্কিত। সুষ্ঠু নির্বাচন হলে তিনিই জয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

চেয়ারম্যান প্রার্থী এসএম বেলাল হোসেন সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের প্রতি আসন্ন অত্র ইউপি নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জোর দাবি জানান।।