দুপচাঁচিয়ায় শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ

139

দুপচাঁচিয়া(বগুড়া)প্রতিনিধিঃ পঞ্চমধাপে দুপচাঁচিয়া উপজেলায় ৫টি ইউনিয়নে শান্তিপূর্ন পরিবেশে শীতের ঘন-কুয়াশার মধ্যে ভোটার দের মধ্যে স্বতষ্পুর্ত ভাবে ভোট দেওয়ার জন্য ভোটারদের দীর্ঘ লাইনে দাড়িঁয়ে ভোট দিতে দেখা গেছে।
এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে কনকনে শীত ও কুয়াশা উপেক্ষা করে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন ধরে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে। তবে প্রতিটি ভোট কেন্দ্রেই সকাল থেকেই মহিলা ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্যকরা গেছে। এ নির্বাচন উপলক্ষে বেশ কিছু ভোট কেন্দ্রের বাহিরে মিষ্টি ও খেলনার দোকান চোখে পড়ার মতো। দেখে যেন মনে হয় মেলার পরিবেশ বিরাজ করছে। অনেক কেন্দ্রে প্রতিবন্ধী ও বয়োবৃদ্ধদের ভোট দিতে দেখা গেছে। এ নির্বাচনে বিকাল ৩টা পর্যন্ত ৫টি ইউনিয়নের প্রায় কেন্দ্রে ৬০ভাগ ভোটার তাদের ভোট প্রদান করেছেন বলে সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তা সূত্রে জানা গেছে। এ উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের মধ্যে শুধুমাত্র জিয়ানগর, চামরুল, দুপচাঁচিয়া সদর, গুনাহার ও গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হলো। মেয়াদ শেষ হওয়ায় তালোড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে।
এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২১জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৬জন ও সাধারণ সদস্য পদে ১’শ ৬২জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। ৫টি ইউনিয়নের ৪৯টি ভোটকেন্দ্রে ৩’শ ৫টি ভোট কক্ষে ১লাখ ৫হাজার ৩’শ ৫৮জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ৪০টি কেন্দ্রে ৪জন করে পুলিশ সদস্য, ৯টি কেন্দ্রে ৩জন করে পুলিশ সদস্য ও প্রতিটি কেন্দ্রে ১৭জন করে আনসার সদস্য নিরাপত্তা কাজে নিয়োজিত ছিলেন। এছাড়াও বিজিবি ও র‌্যাবের টহল টিম, পুলিশের মোবাইল টিম, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ২টিম এবং ৫জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নির্বাচনী এলাকায় টহল প্রদান করেছেন।